হোম » Uncategorized » সাইদীকে নিয়ে দোয়া পড়ায় সরিষাবাড়ীতে শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ  তদন্ত কমিটি গঠন

সাইদীকে নিয়ে দোয়া পড়ায় সরিষাবাড়ীতে শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ  তদন্ত কমিটি গঠন

রবিউল হাসান লায়ন: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী উদযাপন উপলক্ষে ও তার পরিবারের সব শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিলে মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদ-প্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদী   সাইদীকে নিয়ে দোয়া করায় সহকারী শিক্ষক আঃ আজিজকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে ।
পাশাপাশি ৫ সদস‌্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে ।  বৃহস্পতিবার  (১৭ আগস্ট) সকাল দুপুরে বিষয়টি নিশ্চিত করেছে উপজেলার  উপজেলার ডোয়াইল ইউনিয়নের চাপারকোনা মহেশ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ফজলুল হক ।
কারণ দর্শানেরা নোটিশে জানা যায় , চাপারকোনা মহেশ চন্দ্র উচ্চ বিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা ,কবিতা আবৃত্তি  ও  বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদদের প্রতি দোয়া মাহফিল অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  মোনাজাতের শেষ প্রান্তে বিদ্যালয়ের ধর্ম বিষয়ক সিনিয়র সহকারী শিক্ষক মাওলানা আব্দুল আজিজ স্বাধীনতা বিরোধী ও আমৃত্যু সাজাপ্রাপ্ত আসামি দেলোয়ার হোসেন সাঈদীকে নিয়ে দোয়া করেন।
সাইদীকে নিয়ে কেন দোয়া করা হলো জানতে চেয়ে ৩ কার্য দিবেসের মধ‌্যে সভাপতি বরাবর লিখিত জবাব দেওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে । জানা গেছে ,  সাইদীকে নিয়ে দোয়ার বিষয়টি  স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ রফিকুল ইসলাম সবাইকে বাইরে আলোচনা করতে নিষেধ করেন। ছড়িয়ে পড়লে শিক্ষার্থী ও স্থানীয় এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ এবং স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠন এর নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা থাকায়  বুধবার (১৬ আগস্ট) সকাল ১০টায় স্কুলের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতিকে চাপ সৃষ্টি করেন এবং বিদ্যালয়ে দেড় ঘণ্টা পাঠদান বন্ধ রাখেন স্থানীয়রা।
পরে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহব্বত কবীরের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিবেশ নিয়ন্ত্রণে আনে।
খোজ নিয়ে জানা যায়  ,২০০৪ সালের ১২ আগষ্ট সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন আজিজ । এরপর ২০০৪ সালে দেলাওয়ার হোসাইন সাঈদীর হাত থেকে একটি পুরস্কার গ্রহণ করেন তিনি ।  তিনি সাইদীর খুব ভক্ত । প্রধান শিক্ষকের আস্কারা পেয়েই জাতীয় শোক দিবসের দোয় মাহফিলে তিনি স্বাধীনতাবিরোধী, মানবতাবিরোধী ও আমৃত্যু সাজাপ্রাপ্ত আসামি দেলাওয়ার হোসাইন সাঈদীর নামে দোয়া করেছেন।  এলাকাবাসী ক্ষুব্ধ হওয়ায় তিনি এলাকা ছেড়ে রংপুরে অবস্থান করছেন ।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোজাম্মেল হক জানান, প্রয়োজনীয় ব‌্যবস্থা নেওয়ার জন‌্য নির্দেশনা দিয়ে দিয়েছি ।
সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহব্বত কবীর জানান , লিখিত অভিযোগ পেলে আইনী ব‌্যবস্থা  গ্রহণ করা হবে।
চাপারকোনা মহেশ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ফজলুল হক  বলেন, বিষয়টি নিয়ে কোন ছাড় দেওয়া হবে না । ইতিমধ‌্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে । এবং ৫ সদস‌্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে ।
error: Content is protected !!