হোম » Uncategorized » নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ চলেছে

নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ চলেছে

জাহিদুল হক মিন্টু, নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁ-৬ (রানীনগর-আত্রাই উপজেলা) আসনের উপ-নির্বাচন শুরু হয়েছে। গতকাল সকাল ৯টায় নির্ধারিত সময়ের আগে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগে কেন্দ্রে এসে উপস্থিত হয়। এরপর উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করে। বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

 

নওগাঁ জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান জানিয়েছেন এই আসনের উপ-নির্বাচনে তিনজন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। তারা হলেন- আওয়ামীলীগের নৌকা প্রতীক নিয়ে আনোয়ার হোসেন হেলাল, বিএনপি’র ধানের শীষ প্রতীকে শেখ রেজাউল ইসলাম রেজু এবং ন্যাশনাল পিপলস পার্টির ইন্তেখাব আলম রুবেল।দুই উপজেলার ১৬টি ইউনিয়নে মোট ১০৪টি ভোট কেন্দ্র রয়েছে।

 

এর মধ্যে রানীনগর উপজেলায় ৪৯টি ও আত্রাই উপজেলায় ৫৫টি। এসব কেন্দ্রে মোট ভোট কক্ষের সংখ্যা ৭২১টি। এই আসনে মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৬ হাজার ৭২৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৫৩ হাজার ৭৫৮ জন এবং মহিলা ভোটার ১ লক্ষ ৫২ হাজার ৯৬৭ জন। চার স্তরে (পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার) নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এ ছাড়াও bপ্রতি কেন্দ্রে ১০ থেকে ১২ জন করে আনসার ভিডিপি’র সদস্য নিয়োজিত আছে।

 

উপজেলায় আরও একটি করে ষ্ট্রাইকিং টীম এবং একটি করে মোবাইল টীম সার্বক্ষনিক টহলে থাকবে।কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটার সম্ভবনা নাই বলে মনে করেন তিনি। গত ২৭ জুলাই নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এতে আসনটি শূন্য ঘোষণা করা হয়।

error: Content is protected !!