হোম » খেলা » চার উইকেট হারিয়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ

চার উইকেট হারিয়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ

আওয়াজ অনলাইন : সিরিজের দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে চার উইকেট হারিয়ে মধ্যাহ্ন বিরতিতে গেল বাংলাদেশ। টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি টাইগাররা। প্রথম সেসনটা কিছুটা হলেও চাপে ফেলেছে শান্ত বাহিনীকে।

মিরপুরে মাহমুদুল হাসান জয় ও জাকির হাসানের ওপেনিং জুটিতে আসে ২৯ রান। শুরুটা ছিল ধীরগতির। একাধিকবার লেগ বিফোরের আবেদন এসেছে। রানআউটের সুযোগ ছিল। এমন সুযোগ কাজে লাগাতে ব্যর্থই হয়েছেন দুই ওপেনার।

৮ রান করে আউট হন জাকির। ১১তম ওভারে  অকারণে উড়িয়ে মারতে গিয়ে কেইন উইলিয়ামসনের হাতে ক্যাচ তুলে দেন দেন জাকির। এর পরের ওভারেই বিদায় নেন মাহমুদুল হাসান জয়। এজাজ প্যাটেলের বল ডিফেন্স করতে গিয়ে শর্ট লেগে ক্যাচ দেন আগের ম্যাচে দারুণ ব্যাটিং করা জয়। তার আগে ৪০ বল মোকাবিলায় ১৪ রান করেন এই ওপেনার।

হাঁসেনি মুমিনুলের ব্যাটও। মাত্র ৫ রানে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। এজাজ প্যাটেলের দিনের দ্বিতীয় শিকার তিনি। সুইং হয়ে ভেতরের দিকে আসা বলটা ডিফেন্স করতে চেয়েছিলেন তিনি। তবে ইনসাইড এজ হয়ে বল চলে যায় উইকেটরক্ষক ব্লান্ডেলের হাতে। ৪১ রানেই তিন উইকেট হারায় বাংলাদেশ।

আজ টিকতে পারেননি আগের ম্যাচের সেঞ্চুরিয়ান নাজুমল হোসেন শান্তও। তার ব্যাট থেকে এসেছে মাত্র ৯ রান। স্যাটনারের বলে এলবিডব্লিউ হন বাংলাদেশ অধিনায়ক।

এ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ৮০ রান করে মধ্যাহ্ন বিরতিতে যায় বাংলাদেশ। মুশফিকুর রহিম (১৮) ও শাহাদত হোসেন (১৪) রান নিয়ে ব্যাট করছিলেন।

error: Content is protected !!