হোম » খেলা » কুবিতে আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা শুরু: পরিসংখ্যানের বিভাগের জয়ে মার্কেটিং বিভাগের বিদায়

কুবিতে আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা শুরু: পরিসংখ্যানের বিভাগের জয়ে মার্কেটিং বিভাগের বিদায়

সজীব আহম্মেদ রিমন, কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু কাপ আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা শুরু হয়েছে। প্রথম ম্যাচে পরিসংখ্যান বিভাগের মুখোমুখি হয় মার্কেটিং বিভাগ। মার্কেটিং বিভাগ ট্রাইবেকারে ৩-০ তে পরাজিত হয় পরিসংখ্যান বিভাগের কাছে।

সোমবার (১১ সেপ্টেম্বর) বিকাল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়। ম্যাচ চলাকালীন সময়ে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিল বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি প্লাটুন ক্যাডেটরা, চিকিৎসার দায়িত্বে নিয়োজিত ছিল মেডিক্যাল সেন্টারের সদস্যরা।

ম্যাচটি পর্যবেক্ষণ করে দেখা যায়, দুই অর্ধ মিলিয়ে ৫০ মিনিট খেলায় কোনো দল গোল করতে না পারায় অতিরিক্ত ১০ মিনিট সময় দেয়া হয়। এতেও দল দুটি গোল দিতে না পারায় ম্যাচটি ট্রাইবেকারে গড়ায়। ট্রাইবেকারে প্রথম তিনটি শটের তিনটিই জালে জড়িয়েছে পরিসংখ্যান বিভাগ। অপরদিকে মার্কেটিং বিভাগ তিনটি শটের একটিও জালে জড়াতে পারেনি।

ম্যাচ শুরুর পূর্বে বেলুন উড়িয়ে টুর্নামেন্টের শুভ উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক কাজী এম. আনিছুল ইসলামের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের এক্সট্রা কারিকুলামের অংশ হিসেবে খেলাধুলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তোমাদের জন্য এই ফুটবল টুর্নামেন্ট চালু করা হয়েছে। এই টুর্নামেন্টে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটবে না বলে আশা করছি। তোমরা সামনের দিনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে বড় শিরোপা এনে দিবে।’

বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া কমিটির আহ্বায়ক ও নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আইনুল হক বলেন, ‘দীর্ঘ চার বছর পরে আমরা এই ফুটবল কাপ টুর্নামেন্টের আয়োজন করতে পেরেছি। এটা আমাদের জন্য একটা চ্যালেঞ্জ। তাই আমরা আশা করবো এই ফুটবল কাপ টুর্নামেন্টটা সফলভাবে সম্পন্ন করার জন্য আপনাদের সবার সহযোগিতা কামনা করছি।’

উল্লেখ্য, নকআউট পদ্ধতিতে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হওয়ায় ম্যাচ হারলেই প্রতিযোগিতা থেকে বাদ যাবে দলটি। আগামী ২৬ সেপ্টেম্বর বঙ্গবন্ধু কাপ আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা-২০২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

error: Content is protected !!