হোম » শিরোনাম » গোবিন্দগঞ্জে শোলাগাড়ী আলিম মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষকে নানা অনিয়মে দায়িত্ব থেকে অব্যহতি

গোবিন্দগঞ্জে শোলাগাড়ী আলিম মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষকে নানা অনিয়মে দায়িত্ব থেকে অব্যহতি

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) থেকে আঃ খালেক মন্ডল: গাইবান্ধার গোবিন্দগঞ্জের শিবপুর ইউনিয়নের শোলাগাড়ী আলিম সিনিয়র মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিনহাজকে তার দায়িত্ব থেকে অব্যহতি প্রদান করা হয়েছে। বর্তমানে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে দায়িক্ত পালন করছেন উক্ত মাদ্রাসার সিনিয়র শিক্ষক মো: মোজহারুল ইসলাম। সাংবাদিক মারধরের ঘটনা মামলার প্রধান আসামী মিনহাজকে বিভিন্ন অনিয়ম দুর্নিতির দায়ে অব্যহতি দেওয়া হয়েছে।

গত ১৩ই এপ্রিল ২০২১ সালে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে ৩৩৩১১১২১২৯৯১/১২৫০/২ স্বারকে তার দায়িত্ব ছেড়ে দেওয়ার জন্য আদেশ দেওয়া হয়। কথিত ঐ ভারপ্রাপ্ত অধ্যক্ষ ক্ষমতার অপব্যবহার করে আদেশ অমান্য করে তার দায়িত্বে বহাল তবিয়তে থেকে নিয়োগ বানিজ্য সহ বিভিন্ন অনিয়ম দূর্নিতি করে মাদ্রাসার শিক্ষা ব্যবস্থাকে অচল করে দিয়েছে।

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের আদেশ বাস্তবায়নের জন্য গত ৯ই ফেব্রুয়ারী ২০২২ সালে ০৫.৫৫.৩২৩০.০০১.০৫.১৩৭.২১.১৪ স্বারকে উপজেলা নির্বাহী অফিসার আরিফ হোসেন তার দায়িত্ব ছেরে দিয়ে উক্ত মাদ্রাসার সিনিয়র শিক্ষককে দায়িত্ব হস্তান্তরের জন্য নির্দেশ দেন। মাদ্রাসা বোর্ড ও নির্বাহী অফিসার কতৃক আদেশ অমান্য করে বহালতবিয়তে থাকা কথিত ভারপ্রাপ্ত শোলাগাড়ী আলিম মাদ্রাসার অধ্যক্ষ মিনহাজকে তার নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষকে দায়িত্ব বুঝে দেওয়ার জন্য আদেশ দিয়েছে মাদ্রাসা কমিটি।

এ বিষয়ে মাদ্রাসা কমিটির সভাপতি জালাল উদ্দিন বলেন, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড কতৃক আদেশ অমান্য করে অবৈধ ভাবে দায়িত্বে ছিলেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিনহাজ। শিক্ষাবোর্ড কতৃক আদেশের আলোকে মোঃ মোজহারুল ইসলামকে দায়িত্ব বুঝে দেওয়ার জন্য আদেশ জারী করা হয়েছে।

error: Content is protected !!