হোম » খেলা » টেস্টে দলে নতুন মুখ শাহাদাত-মুশফিক

টেস্টে দলে নতুন মুখ শাহাদাত-মুশফিক

আওয়াজ অনলাইন: আসন্ন আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে জায়গা পেয়েছেন নতুন মুখ শাহাদাত হোসেন দিপু এবং মুশফিক হাসান।

আগামী ১৪ জুন থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাওয়া টেস্টেটি খেলতে ১০ জুন ঢাকায় আসবে আফগানিস্তান দল।

গত মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে ইনজুরিতে পড়েন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। আফগানিস্তানের বিপক্ষে খেলতে পারবেন না সাকিব। তার অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিবেন লিটন দাস।

দুই বছর ধরে বিভিন্ন পর্যায়ের ক্রিকেটে দুর্দান্ত পারফরমেন্সের সুবাদে দলে ডাক পেয়েছেন চট্টগ্রাম বিভাগের ব্যাটার শাহাদাত এবং রংপুর বিভাগের পেসার মুশফিক।

২০২১ সালে প্রথম-শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় ডানহাতি মিডল-অর্ডার ব্যাটার ২১ বছর বয়সী শাহাদাতের। এখন অবধি ২০টি প্রথম শ্রেণির ম্যাচে দু’টি সেঞ্চুরি ও ১০টি হাফ-সেঞ্চুরিতে ১২৬৫ রান করেছেন শাহাদাত।

২০২২ সালে প্রথম-শ্রেণিতে অভিষেকের পরই চমক দেখান পেসার মুশফিক। ১৩ ম্যাচে তিনবার ইনিংসে ফাইফার নিয়ে ৪৯ উইকেট শিকার করেন মুশফিক। সদ্য শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে অনানুষ্ঠানিক টেস্ট সিরিজে বাংলাদেশ ‘এ’ দলে ছিলেন শাহাদাত ও মুশফিক।

বাংলাদেশ দল
লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মোমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন দিপু ও মুশফিক হাসান

error: Content is protected !!