হোম » খেলা » ফাইনালে বৃষ্টির পূর্বাভাস, ম্যাচ বাতিল হলে কে হবে চ্যাম্পিয়ন?

ফাইনালে বৃষ্টির পূর্বাভাস, ম্যাচ বাতিল হলে কে হবে চ্যাম্পিয়ন?

আওয়াজ অনলাইন: আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা, এরপরই মাঠে গড়াচ্ছে আইপিএলের ১৬তম আসরের ফাইনাল। শিরোপা জেতার লড়াইয়ে মাঠে নামবে চেন্নাই ‍সুপার কিংস ও গুজরাট টাইটান্স। মেগা ফাইনালের আগে দুশ্চিন্তায় ভক্ত-সমর্থকরা। কারণ শিরোপা নির্ধারণী ম্যাচে রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

আজ রোববার (২৮ মে) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বাংলাদেশ সময়র রাত ৮টায় শুরু হবে ফাইনাল। ভারতীয় আবহাওয়া অধিদপ্তর জানায়, মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস ও হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্সের শিরোপার লড়াইয়ে জল ঢালতে পারে বৃষ্টি।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আহমেদাবাদের আবহাওয়া সকালের দিকে খুব ভালো এবং রৌদ্রোজ্জ্বল থাকলেও সন্ধ্যা নাগাদ আবহাওয়ার মেজাজ বদলে যাবে এবং কালো মেঘে ঢেকে যাবে আকাশ। বলা হচ্ছে সন্ধ্যায় ৬৮ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যেখানে ৫০ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া ৭৮ শতাংশ মেঘলা আকাশ থাকবে এবং ৬৩ শতাংশ আর্দ্রতার সম্ভাবনা রয়েছে।

ফাইনালের জন্য যেহেতু রিজার্ভ ডে রাখা হয়নি, তাই ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হলে কী সিদ্ধান্ত নেওয়া হবে, তা নিয়েই ভক্তদের জল্পনা-কল্পনা। যদি বৃষ্টিতে ভেসে যায়, তাহলে এমন পরিস্থিতিতে কাট অব টাইম হবে কমপক্ষে ১১টা ৫৬ মিনিট পর্যন্ত। দুই দলকে অন্তত পাঁচ ওভার বল করতে হবে।

ওই সময় পর্যন্ত আম্পায়াররা অপেক্ষা করবেন। কাট অব সময়ের পরেও বৃষ্টি অব্যাহত থাকলে আম্পায়াররা সুপার ওভারে যাবেন। অন্যদিকে, সুপার ওভারের জন্য সময় না থাকলে লিগ পর্বের পয়েন্ট টেবিলের ভিত্তিতে চ্যাম্পিয়ন দল নির্ধারণ করা হবে।

আর যদি তাই হয় তবে, চেন্নাইকে পেছনে ফেলে শিরোপা জিতবে গুজরাট। কারণ গ্রুপ পর্বে তারা পয়েন্ট টেবিলে সবার ওপরে ছিল। আর দ্বিতীয় অবস্থানে ছিল ধোনির চেন্নাই। তাই বৃষ্টি হলে যে চেন্নাইয়ে কপাল পুড়তে পারে, তা তো বলাই যায়।

error: Content is protected !!