হোম » খেলা » যুক্তরাষ্ট্রে বাড়ি কিনেছেন লিওনেল মেসি

যুক্তরাষ্ট্রে বাড়ি কিনেছেন লিওনেল মেসি

আওয়াজ অনলাইন : যুক্তরাষ্ট্রে বাড়ি কিনেছেন লিওনেল মেসি। তার প্রায় ৬২ কোটি টাকা দিয়ে বাড়ি কেনা কোন ঘটনা নয়। প্রশ্ন, বাড়িটা মেসি যুক্তরাষ্ট্রের লিগে খেলার জন্য কিনেছেন কি না। ওই প্রশ্ন বড় হয়ে ওঠার আগে নতুন খবর দিয়েছে বার্সেলোনা। মেসিকে তারা তিন বছরের নতুন চুক্তির প্রস্তাব দিচ্ছে।

সংবাদ মাধ্যম ইএসপিএন এমনই তথ্য দিয়েছে। বার্সার নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, মেসিকে ক্যাম্প ন্যুতে ধরে রাখার জন্য নানান কৌশল নিতে হচ্ছে বার্সার নবনির্বাচিত প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তাকে। কারণ বার্সার এখন আর্থিক কাঠামো ভেঙে পড়েছে। মেসিকে বছরে প্রায় ৭৫ মিলিয়ন ইউরো বেতন দেওয়া কাতালান ক্লাবের পক্ষে সম্ভব না।

সেজন্য তারা ৩৪ বছর বয়সী মেসিকে তিন বছরের চুক্তির প্রস্তাব দিচ্ছে। ওই প্রস্তাবের সংগে বেতন কম নেওয়র শর্তও থাকবে। এখানেই নতুন প্রশ্ন, চলতি মৌসুমে চু্ক্তি শেষ হয়ে যাওয়া মেসি কেন কম বেতন ক্যাম্প ন্যুতে থাকবেন?

বার্সেলোনা প্রেসিডেন্ট লাপোর্তা মনে করছেন, তিন বছরের চুক্তি পেলে মেসি বার্সায় থেকে যাওয়ার সিদ্ধান্তে ফিরে আসতে পারেন। বার্সাতেই ক্যারিয়ার শেষ করার সিদ্ধান্ত নিতে পারেন। কম বেতন নেওয়ার শর্ত মেনে নিয়ে তাই থেকে যেতে পারেন শৈশব থেকে বেড়ে উঠে ওই ক্লাবের ইতিহাস সেরা ফুটবলার হওয়া মেসি।

তিনি আবার শুধু লম্বা চুক্তির শর্তেই বার্সায় থাকবেন না। এটাও পরিষ্কার। তাকে দিতে হবে সাফল্য পাওয়ার মতো প্রজেক্ট। বার্সা সেজন্য নেইমার এবং আর্লিং হ্যালন্ডকে দলে ভেড়ানোর উপায় খুঁজছে বলেও ইএসপিএন জানিয়েছে। সূত্রের বরাত দিয়ে সংবাদ মাধ্যমটি বলছে, তারা দু’জনই ক্যাম্প ন্যুতে আসতে আগ্রহী। লাপোর্তা তাই অর্থ জোগাড় করা নিয়ে ব্যস্ত।

মেসি বার্সায় থেকে গেলে আশা ভঙ্গ হবে পিএসজি, ম্যানসিটির মতো ক্লাবের। এমনকি যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারেরও। কারণ মেসি যে বলে রেখেছেন, ক্যারিয়ারের শেষে যুক্তরাষ্ট্রে খেলতে চান, স্বাদ নিতে চান ওই লিগের। যুক্তরাষ্টে বসবাস করারও তার বড় স্বপ্ন। লাপোর্তা কি পারবেন ওই যাত্রা রুখে দিতে?
/ ডিজিএমএ/এইচ.

error: Content is protected !!