হোম » খেলা » সেমিতে ৫৬ রানেই অলআউট আফগানিস্তান

সেমিতে ৫৬ রানেই অলআউট আফগানিস্তান

ইতিহাস গড়ে সেমিফাইনালে উঠেছিল আফগানিস্তান। গ্রুপ পর্বে নিউজিল্যান্ড ও সুপার এইটে অস্ট্রেলিয়ার মতো পরাশক্তিকে হারিয়ে প্রথমবার সেমিফাইনালে উঠেছিল রশিদ-নবীরা। তবে ফাইনালের ওঠার লড়াইয়ে প্রোটিয়াদের সামনে দাঁড়াতেই পারেনি আফগানিস্তান। আগে ব্যাট করে মাত্র ৫৬ রানেই গুটিয়ে গেছে গুরবাজ-জাদরানরা।

বৃহস্পতিবার (২৭ জুন) টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগানিস্তান। দলীয় ২৩ রানেই ৫ উইকেট হারায় তারা। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত ব্যাটিং করা গুরবাজ (০) ফেরেন ইনিংসের প্রথম ওভারেই। ৮ বলে ৯ রান করে গুলবাদিন নাইব আউট হলে, ২ রান করে তাকে সঙ্গ দেন আরেক ওপেনার ইব্রাহিম জাদরান।

এদিন ব্যাট হাতে প্রোটিয়া বোলারদের সামনে প্রতিরোধ গড়ে তুলতে পারেননি মোহাম্মদ নবীও। ৩ বলে শূন্য করে আউট হলে, ২ রান করে ফেরেন খারোতে। তবে অপর প্রান্ত লড়াই চালিয়ে যাওয়ার চেষ্টা করেন আজমতুল্লাহ ওমারজাই। তবে ইনিংস বড় করতে পারেননি।

১২ বলে সর্বোচ্চ ১০ রান করেন তিনি। এরপর কারিম জান্নাত (৮), নূর আহমেদ (০), রশিদ খান (৮) এবং নাভিন উল হক ২ রানে আউট হলে ৪৯ বল হাতে থাকতেই মাত্র ৫৬ রানে গুটিয়ে যায় আফগানিস্তান।

প্রোটিয়াদের হয়ে মার্কো জনসেন এবং তাব্রাইজ শামসি তিনটি করে উইকেট শিকার করেন। এ ছাড়াও কাগিসো রাবাদা এবং এনরিখ নরকিয়া দুটি করে উইকেট নেন।

-আওয়াজ অনলাইন-

Loading

error: Content is protected !!