হোম » খেলা » কবে অবসরে যাবেন মেসি, যা জানালেন

কবে অবসরে যাবেন মেসি, যা জানালেন

আওয়াজ অনলাইন : অবসরের মুহূর্তটি দুয়ারে কড়া নাড়লে নিজেই টের পাবেন বলে মনে করেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। যখন দলের সাহায্যে আসতে পারবো না তখনই অবসর নিবো, বলেছেন লিও। 

সস্প্রতি এমবিসি’র বিগ টাইম পডকাস্টে নিজের অবসর প্রসঙ্গে এসব কথা বলেন বিশ্বকাপজয়ী এই অধিনায়ক।

কবে অবসরে যাবেন লিওনেল মেসি? ২০২২ সালের বিশ্বকাপের পর এমন প্রশ্ন লিও ভক্ত তো বটেই গোটা ফুটবল বিশ্বের।

মেসিকে নিয়ে এতো কথা ওঠার সবচেয়ে বড় কারণ তার বয়স। আগামী জুনে ৩৭ বছর পূর্ণ হবে তার। ক্লাব ইন্টার মায়ামির সাথে চুক্তি শেষ হবে ২০২৫ সালে। বয়সের দিক থেকে বলাই যায়, ক্যারিয়ারের পড়ন্ত বেলায় আছেন বিশ্বকাপ জয়ী তারকা

তবে প্রচলিত ধ্যান ধারণা যে মেসির বেলায় খাটানো মুশকিল সেটা সবারই জানা। গুঞ্জন উঠেছিল বিশ্বকাপের পর আর আকাশী নীল জার্সিতে খেলবেন না লিও। তবে সেটা হয়নি। এখনো খেলছেন, দল বা ক্লাবের নেতা হয়েই।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ফুটবলকে বিদায় জানানোর প্রসঙ্গে কথা বলেছেন লিও। ক্যারিয়ার থামিয়ে দেয়ার ছিটেফোটা আভাসও দেননি মেসি। স্পষ্টভাবে বলেছেন, যতিচিহ্ন টানার বিষয়টা সময়ই বলে দেবে।

মেসি বলেন, সেই মুহূর্তটা কেমন হবে আমি জানি, যখন টের পাব আর পারফর্ম করতে পারছি না। বুঝতে পারব যে, নিজেকে উপভোগ করছি না, সতীর্থদের কোনো সাহায্য করতে পারছি না তখন সিদ্ধান্ত নেব।

তবে কাতার বিশ্বকাপের সময়ও মেসির মনে উঁকি দিয়েছিল জাতীয় দলকে বিদায় জানানোর ভাবনা।

মেসি বলেন, কাতার বিশ্বকাপে সবকিছু যদি ঠিকঠাক না চলতো, দলকে যদি সর্বোচ্চটা এনে দিতে না পারতাম তাহলে আমি জাতীয় দল থেকে সরে দাঁড়াতাম।

ইতিমধ্যে আসন্ন কোপা আমেরিকায় মেসি থাকা নিশ্চিত করেছেন আর্জেন্টাইন কোট লিওনেল স্কালোনি।

error: Content is protected !!