হোম » ধর্ম » সুরাজপুর তালিমুল কোরআন ইসলামিয়া মাদ্রাসায় হেফজ ও নাজেরা বিভাগ উদ্বোধন

সুরাজপুর তালিমুল কোরআন ইসলামিয়া মাদ্রাসায় হেফজ ও নাজেরা বিভাগ উদ্বোধন

এইচ এম রুহুল কাদের, চকরিয়া : চকরিয়া উপজেলার সুরাজপুর তালিমুল কোরআন ইসলামিয়া মাদ্রাসায় হেফজ ও নাজেরা বিভাগ উদ্বোধন হয়েছে। ২৯শে ডিসেম্বর বাদে জুমা মাদ্রাসার সভাপতি মাওলানা আবদুল গফুরের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা আওয়ামী লীগ নেতা আজিমুল হক আজিম।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মালুমঘাট চা বাগান মদিনাতুল উলুম মাদ্রাসার শিক্ষা পরিচালক মুফতি মাহমুদুল হক। আরো উপস্থিত ছিলেন,সুরাজপুরের সাবেক এমইউপি নুর মোহাম্মদ, সাবেক এমইউপি রুবেল। হাফেজ জাহেদ হোছাইনী,মাওলানা আবদুল হাকিম,মোহাম্মদ আলী,মাওলানা আব্দুল্লাহ,হাফেজ নুরুল আলম, হাফেজ আব্দু রশিদ,মাওলানা ওসমান গণি, মাওলানা নজির আহমেদ, মাওলানা ক্বারি বদরু,হাফেজ মাইনুদ্দিন,হাফেজ জাহেদ(অন্ধ)মাওলানা এরফান উল্লাহ,এনামুল হক,হাফেজ আব্দু রহিম।
প্রধান শিক্ষক হাফেজ মাওলানা রিফাত উদ্দিন মিছবাহ,হাফেজ হাবিব হাসানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, প্রতিটি ইসলামের প্রাথমিক শিক্ষা কেন্দ্র গুলোকে গুরুত্ব দিয়ে সহযোগিতা করা সবার দায়িত্ব। শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করে তা আজীবন টিকিয়ে রাখার দায়িত্ব নিতে হবে সাবার। উদ্বোধনী অনুষ্ঠানের শুরু স্থানীয় ও পরিচালনা কমিটির সদস্য বৃন্দ চেয়ারম্যানকে বরণ করে নেন।পরে বিশিষ্ট আলেমদের মাধ্যমে খতমে কোরআন ও মোনাজাতের মাধ্যমে কার্যক্রম শুরু করেন।

error: Content is protected !!