হোম » ধর্ম » আগামীকাল থেকে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু

আগামীকাল থেকে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু

আওয়াজ অনলাইন: মুসলিম উম্মার দ্বিতীয় সর্বোচ্চ ধর্মীয় তীর্থস্থান ‘বিশ্ব ইজতেমা’। বরাবরের মতো এবছরও বাংলাদেশে বিশ্ব ইজতেমার আয়োজন হয়েছে। বিগত বেশ কয়েক বছর ধরে বাংলাদেশ সফলতার সাথে ইজতেমার আয়োজন করে আসছে। ইতিমধ্যে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ হয়েছে। আগামী কাল থেকে দ্বিতীয় পর্ব শুরু হবে। চলবে ২২ জানুয়ারী পর্যন্ত
গত মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক আনিসুর রহমান ইজতেমার দ্বিতীয় পর্বের সাদ অনুসারী শীর্ষ মুরুব্বিদের কাছে ময়দান বুঝিয়ে দেন।
বেলা সাড়ে ১১টার দিকে প্রথম পর্বের আয়োজক হাফেজ জুবায়ের অনুসারী শীর্ষ মুরুব্বি ইঞ্জিনিয়ার মাহফুজুল হান্নানসহ অন্য মুরব্বিরা জেলা প্রশাসনের কাছে ইজতেমা মাঠ বুঝিয়ে দেন।
মাওলানা সাদ অনুসারী শীর্ষ মুরুব্বি ড. মো. আব্দুস সালাম বলেন, আগামী ২০ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।
এরই মধ্যে পৃথিবীর বিভিন্ন দেশ থেকে প্রায় ৪ হাজার বিদেশি মেহমান বাংলাদেশের বিভিন্ন মসজিদে তাবলীগে যুক্ত রয়েছেন। তারা আগামীকাল বুধবার সন্ধ্যার মধ্যেই বিশ্ব ইজতেমা ময়দানে এসে উপস্থিত হবেন।
এ ছাড়া সারা দেশ থেকে মুসল্লিরা ইজতেমায় যোগ দেওয়ার জন্য ইতিমধ্যে বিভিন্ন জেলার মুসল্লিরা প্রস্তুতি নিচ্ছেন। আগামীকাল বুধবারের মধ্যেই অধিকাংশ মুসল্লি ময়দানে এসে পৌঁছে যাবেন বলে আশা করা হচ্ছে।
এ বিষয়ে গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বেও বিশ্ব ইজতেমায় প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।
error: Content is protected !!