হোম » রাজনীতি » আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে জেলা আ.লীগ নেতা স্বতন্ত্র প্রার্থীর নির্বাচন আচরণবিধি ভঙ্গের অভিযোগ

আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে জেলা আ.লীগ নেতা স্বতন্ত্র প্রার্থীর নির্বাচন আচরণবিধি ভঙ্গের অভিযোগ

রবিউল হাসান লায়ন : জামালপুর-৫ (সদর) আসনের মনোনয়ন যাচাই-বাছাই শেষে আজ সোমবার বৈধ এবং বাতিল প্রার্থী ঘোষণা করার কয়েক ঘন্টা পর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদের বিরুদ্ধে নির্বাচন আচরণবিধি ভঙ্গের অভিযোগ এনে ব্যবস্থা নিতে  চিঠি দিয়েছেন জেলা আওয়ামী লীগ সদস্য স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রেজনু। 
রেজনুর পক্ষে লিখিত অভিযোগটি রিটার্নিং অফিসার জেলা প্রশাসক শফিউর রহমান বরাবর  জমা দিয়েছেন সমন্বয়কারী ইকরামুল হক নবীন।
চিঠিতে বলা হয়, জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে জামালপুর-৫ আসনে বাংলাদেশ আ.লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদ জনপ্রতিনিধিদেরকে নিয়ে ইতিমধ্যে সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের বাংলাদেশ উচ্চ বিদ্যালয় মাঠে, শরীফপুর ইউনিয়নের শরিফপুর উচ্চ বিদ্যালয় মাঠে, লক্ষীরচর ইউনিয়নের বারুয়ামারী স্কুল মাঠে বিশাল গাড়ী বহর এবং গরু জবাই করে ভুঁড়ি ভোজের ব্যাবস্থা করে আচরন বিধি লঙ্ঘন করেছেন। সোমবার (৪ ডিসেম্বর)  তুলশীর চর ইউনিয়নের টিকরাকান্দি মাঠে বিশাল গাড়ী বহর এবং গরু জবাই করে ভুঁড়ি ভোজের আয়োজন করেছে।
চিঠিতে আরও বলা হয়, আ.লীগ নেতারা বর্ধিত সভার নাম করে নির্দিষ্ট প্রার্থীকে জনগনের মাঝে উপস্থিত করে, তার পক্ষে কতিপয়  প্রতিনিধি ভোট চেয়ে যাচ্ছেন ।
এসব বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার অনুরোধ জানানো হয় চিঠিতে।
এ বিষয়ে জানতে চাইলে রেজাউল করিম রেজনুর নির্বাচন সমন্বয়কারী ইকরামুল হক নবীন বলেন, আ.লীগ মনোনীত প্রার্থী দলীয় সভার নামে নির্বাচন আচরণবিধি ভঙ্গ করে যাচ্ছেন, আমরা এর বিরুদ্ধে লিখিত অভিযোগ জমা দিয়েছি।
আমরা এর প্রতিকার চাই।  নির্বাচন আচরণবিধি ভঙ্গের অভিযোগের বিষয়ে জানতে চাইলে আ.লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন, নির্বাচন আচরণবিধির বিষয়ে নেতাকর্মীদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে, নির্বাচন আচরণবিধি ভঙ্গের কোন কিছু হচ্ছে না।
রিটার্নিং অফিসার জেলা প্রশাসক শফিউর রহমান বলেন, আমি অভিযোগের বিষয় জেনেছি,  তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।
error: Content is protected !!