হোম » রাজনীতি » সিরাজগঞ্জ জেলা আ.লীগের সম্মেলন, সভাপতি হাসান ও সাধারণ সম্পাদক সামাদ

সিরাজগঞ্জ জেলা আ.লীগের সম্মেলন, সভাপতি হাসান ও সাধারণ সম্পাদক সামাদ

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে নবনির্বাচিত সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ কেএম হোসেন আলী হাসান ও সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুস সামাদ তালুকদার।

সম্মেলনের উদ্ভোধক নতুন জেলা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক এর নাম ঘোষণা করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য আব্দুর রহমান। এর আগে দুই বছর নবনির্বাচিত সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ কেএম হোসেন আলী হাসান ও সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুস সামাদ তালুকদার জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি, সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবিশনে আগের জেলা কমিটি বিলুপ্ত করে নতুন কমিটির সভাপতি সাধারণ সম্পাদকের নাম ঘোষনা করেন। সোমবার (২৮ ফেব্র“য়ারী) সকাল ১০ টার দিকে সিরাজগঞ্জ বিশ্ববিদ্যালয় মাঠে দীর্ঘ ৭ বছর পর এই জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে সভাপতি পদে প্রতিদ্বন্দিতা করেন সাবেক মন্ত্রী ও বর্তমান জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ বিশ্বাস, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড. কেম এম হোসেন আলী হাসান, পাবলিক প্রসিকিউটর (পিপি) বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুর রহমান ও এ্যাড. বিমল কুমার দাস।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দিতা করছেন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের নেত্রী ড. জান্নাত আরা হেনরী তালুকদার, কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি সাখাওয়াত হোসেন সুইট, জেলা আওয়ামী লীগের বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক শামসুজ্জামান আলো, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন ফারুক।

প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন সেতুমন্ত্রী। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডা. হাসান মাহমুদ।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত) এসএম কামাল হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দিলীপ বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য বেগম আখতার জাহান, সদস্য ও সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা, নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস।

বক্তা হিসেবে উপস্থিতি আছেন সিরাজগঞ্জ-১ (কাজীপুর) আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না, সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ, তাড়াশ ও সলঙ্গা আংশিক) আসনের সংসদ সদস্য ডা. আব্দুল আজিজ, সিরাজগঞ্জ-৪ (চৌহালী-বেলকুচি) আসনের সংসদ সদস্য মোমিন মণ্ডল, সিরাজগঞ্জ-৫ (উল্লাপাড়া) আসনের সংসদ সদস্য তানভীর ইমাম। সম্মেলন উদ্ভোদন করেন ও নতুন কমিটি ঘোষণা করেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য আব্দুর রহমান।

error: Content is protected !!