হোম » রাজনীতি » টাঙ্গাইল-৮ আসনে ২য় বারের মতো সংসদ সদস্য হলেন জয় 

টাঙ্গাইল-৮ আসনে ২য় বারের মতো সংসদ সদস্য হলেন জয় 

সহদেব সূত্রধর সায়ন, বাসাইল, টাঙ্গাইল প্রতিনিধি : দ্বাদশ সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী অনুপম শাহজাহান জয় বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। রবিবার (৭ জানুয়ারি) রাতে বাসাইল ও সখীপুর উপজেলার সংশ্লিষ্ট সহকারী রিটার্নিং কর্মকর্তা এ ফলাফল ঘোষণা করেন। এ নিয়ে অনুপম শাহজাহান জয় ২য় বারের মতো সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। 
ঘোষিত ফলাফলে অনুপম শাহজাহান জয় নৌকা মার্কায় পেয়েছেন ৯৬ হাজার ৪০১ ভোট। তার প্রতিদ্বন্দ্বি কৃষক শ্রমিক জনতালীগে প্রার্থী প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম গামছা মার্কায় পেয়েছেন ৬৭ হাজার ৫০১ ভোট। বিজয়ী প্রার্থীর সঙ্গে তার ভোটের ব্যবধান ২৮ হাজার ৯০০ ভোট।
এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ১২৭টি কেন্দ্রে ব্যালটের মাধ্যমে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে কৃষকশ্রমিক জনতালীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীকে হারিয়ে আওয়ামী লীগের প্রার্থী অনুপম শাহজাহান জয় বিজয় লাভ করেন। আসনটি নিয়ে নির্বাচনের শুরু থেকে নানা গুজবের সৃষ্টি হয়। শেষ পর্যন্ত অনুপম শাহজাহান জয়ের বিজয় হওয়ার মধ্যদিয়ে গুজব কেটে গেলো।
এ আসনে অন্যান্যদের মধ্যে জাতীয় পার্টির রেজাউল করিম লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৪৬৯ ভোট, তৃণমূল বিএনপির পারুল সোনালী আঁশ প্রতীকে ৫৬৯ ভোট, বিকল্পধারার আবুল হাশেম কুলা প্রতীকে ২১৭ ভোট ও বাংলাদেশ কংগ্রেসের মোস্তফা কামাল ডাব প্রতীকে ১০৯ ভোট। বাসাইল উপজেলায় ভোটের শতকরা হার ৩৫ শতাংশ ও সখীপুর উপজেলায় ৪৮ শতাংশ।
উল্লেখ্য, অনুপম শাহজাহান জয় ২০১৪ সালে টাঙ্গাইল-৮ থেকে প্রথম বারের মতো উপ-নির্বাচনে অংশ নিয়ে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়। বর্তমানে তিনি সখীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।
error: Content is protected !!