হোম » অন্যান্য বিভাগ » প্রথমদিন ৭৮০ যাত্রী নিয়ে ছুটবে কক্সবাজার এক্সপ্রেস 

প্রথমদিন ৭৮০ যাত্রী নিয়ে ছুটবে কক্সবাজার এক্সপ্রেস 

মোহাম্মদ খোরশেদ হেলালী: কক্সবাজার আইকনিক রেলস্টেশন থেকে ১লা ডিসেম্বর ৭৮০ জন যাত্রী নিয়ে  ঢাকা – চট্টগ্রাম যাবেন “কক্সবাজার এক্সপ্রেস” নামের একটি ট্রেন। রেলযাত্রার প্রথম দিন উপলক্ষে টিকিট বিক্রিতে ব্যাপক সাড়া মিলেছে মানুষের। দীর্ঘ প্রতীক্ষার পর কক্সবাজার থেকে ট্রেন যাবে ঢাকা – চট্টগ্রাম। সেই রেল যাত্রার প্রথম যাত্রী হতে পেরে অনেকেই খুশিতে আত্মহারা ও উচ্ছ্বসিত। 
বৃহস্পতিবার (২৩ নভেম্বর)   সকালে টিকিট বিক্রির খবরে  ভোর থেকে স্টেশনে ভিড় করেন শতশত মানুষ । তবে অধিকাংশই টিকেট সংগ্রহ করেছেন অনলাইনে। সার্ভার ত্রুটির কারণে স্টেশনে কিছুটা বিড়ম্বনা পোহাতে হলেও টিকেট হাতে পাওয়ার পর আনন্দে বিমোহিত মানুষ। টিকিট ক্রয়কালে কক্সবাজার পৌরসভার সাবেক মেয়র সরওয়ার কামাল বলেন- জীবনে প্রথম কক্সবাজার থেকে ট্রেনে করে ঢাকা যাব, যার অপেক্ষা ছিল দীর্ঘদিনের। কক্সবাজারবাসীকে রেললাইন উপহার দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এইখানে যেমন আইকনিক রেল স্টেশন দিয়েছেন, তেমনি নানা সুযোগ সুবিধা বাড়াবে আশা সাবেক এই জনপ্রতিনিধির।
টিকেট ক্রয়কালে কক্সবাজার জেলা ছাত্রলীগের সহ সভাপতি মঈন বলেন- ট্রেনের টিকেট হাতে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করার ভাষা হারিয়ে ফেলেছি । বঙ্গকন্যার হাত ধরে রেল সংযোগে যুক্ত হয়েছে পর্যটন নগরী কক্সবাজার। যা আগামীদিনের এই অঞ্চলের পর্যটন শিল্পে বড় ভূমিকা রাখবে। রেলওয়ে সূত্রে জানা গেছে, কক্সবাজার এক্সপ্রেস ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার ত্যাগ করবে আগামী ১ ডিসেম্বর দুপুর ১২ টা ৪০ মিনিটে। এই ট্রেন চট্টগ্রামে বেলা ৩টা ৪০ মিনিটে এবং ঢাকায় পৌঁছবে রাত ৯টা ১০ মিনিটে।
কক্সবাজার এক্সপ্রেসে ঢাকার কমলাপুর স্টেশন ছাড়বে রাত সাড়ে ১০টায়। চট্টগ্রামে এসে পৌঁছাবে রাত ৩টা ৪০ মিনিটে। ২০ মিনিট যাত্রা বিরতি দিয়ে রাত ৪টায় কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যাবে। কক্সবাজারে পৌঁছাবে সকাল ৬টা ৪০ মিনিটে। অর্থাৎ রাজধানী থেকে পর্যটন শহরে যেতে সময় লাগবে ৮ ঘণ্টা ১০ মিনিট। কক্সবাজার থেকে ঢাকা পর্যন্ত শোভন চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৬৯৫ টাকা, এসি চেয়ারের ভাড়া ১ হাজার ৩২৫ টাকা, এসি সিটের ১ হাজার ৫৯০ টাকা এবং এসি বার্থের ভাড়া ২ হাজার ৩৮০ টাকা। এই ট্রেনের আসন সংখ্যা ৭৮০ জন।
অনলাইনে অফলাইনে মানুষের সাড়া দেখে উচ্ছ্বসিত রেল কর্তৃপক্ষ। কক্সবাজার রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার আতিকুর রহমান জানান, ‘আমরা কল্পনাও করিনি মানুষের এতটা সাড়া পাবো। গত ১১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলের উদ্বোধন করেন।
error: Content is protected !!