হোম » অন্যান্য বিভাগ » গভীর রাতে হাজির ইউএনও,বাল্যবিবাহ পন্ড, মেয়ের মা ও ছেলেকে অর্থদন্ড

গভীর রাতে হাজির ইউএনও,বাল্যবিবাহ পন্ড, মেয়ের মা ও ছেলেকে অর্থদন্ড

মোঃ নাজমুল ইসলাম, সবুজ শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলা উপজেলায় বাল্যবিবাহের আয়োজনের অপরাধে বরকে ৫০০০হাজার ও কনের মাকে ৫ হাজার করে ১০০০০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। বুধবার (২৫ অক্টোবর ) রাত ১১টায় এক গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুল ইসলাম বিয়ে বন্ধ করে তাদের এ দণ্ড দেন।
বাল্যবিবাহ থেকে রক্ষা পাওয়া শিশু মীম আক্তার  (১৪) স্থানীয় বাংলাবাজার জনতা হাইস্কুলের ৮ম শ্রেণির শিক্ষার্থী।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বুধবার গভীর রাতে উপজেলার ৩ নং রায়েন্দা ইউনিয়নের মালিয়া রাজাপুর গ্রামের মৃত্যু বাদসা হাওলাদারের অপ্রাপ্তবয়স্ক মেয়ের সঙ্গে ২ নং খোন্তাকাটা ইউনিয়নের নলবুনিয়া গ্রামের মো. সরোয়ার হাওলাদারের ছেলে মোঃ ইসা হাওলাদারের সঙ্গে বিয়ের আয়োজন চলছিল।
এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম কনের বাড়িতে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাল্যবিবাহ নিরোধ আইনে বর ও কনের মা নাজমা বেগমকে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে সাত দিন জেল দেন। পাশাপাশি ছেলে ও মেয়ে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত তাদের বিয়ে দেবেন না মর্মে উভয় পরিবারের অভিভাবকদের কাছে মুচলেকা গ্রহণ করা হয়।
এ সময় তার সাথে ছিলেন শরণখোলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকরাম হোসেনসহ পুলিশ একটি টিম,আনসার বাহিনী,সাংবাদিক ও অফিস স্টাফ।
শরণখোলা উপজেলার ইউএনও জাহিদুল ইসলাম নিউজ লাইভ ২৪ কে বলেন, এই উপজেলায় বাল্যবিবাহ কোনোভাবেই হতে দেওয়া হবে না। তবে গোপনে কোনো বাল্যবিবাহের আয়োজন করা হলে সংশ্লিষ্ট পরিবারের অভিভাবক, বর, আয়োজক ও নিকাহ রেজিস্ট্রারকে আইনের আওতায় আনা হবে।
error: Content is protected !!