হোম » অন্যান্য বিভাগ » বগুড়ায় ৫ দিনব্যাপী শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন!

বগুড়ায় ৫ দিনব্যাপী শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন!

এম এ রাশেদ,বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ায় বিসিকের উদ্যোগে ৫ দিনব্যাপী শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। বিজনেস প্লানসহ অন্যান্য বিষয়ের উপর ১০ সেপ্টেম্বর থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত ২৫ প্রশিক্ষণার্থীকে এই প্রশিক্ষণ প্রদান করা হবে।
রোববার (১০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বগুড়ার বিসিক কার্যালয়ে প্রশিক্ষণের কোর্সের (১ম ব্যাচ) উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ-আল-মারুফ। বিসিক বগুড়া জেলা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক একেএম মাহফুজুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা এএইচএম আখতারুজ্জামান।
প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনকালে প্রধান অতিথি বলেন, উদ্যোক্তা হতে বেশি পুঁজির প্রয়োজন হয়না। দক্ষ উদ্যোক্তা হয়ে উঠতে প্রশিক্ষণ জরুরি। বিসিক দক্ষ উদ্যোক্তা তৈরিতে কাজ করে যাচ্ছে। শিল্প উদ্যোক্তারা তাদের লাইসেন্স করতে সমস্যা হলে অবশ্যই জানাতে হবে তাহলে সে বিষয়ে সমাধানের উদ্যোগ গ্রহণ করা হবে। জীবনে শর্টকাটে বড় লোক হওয়া যায় না। যে পরিশ্রম করবে, তার সফলতা আসবেই।
যে বিষয়ে ভাল জানেন, বোঝেন, কাজ করতে আনন্দ বোধ করেন। সে বিষয় নিয়ে কাজ করুন সফলতা আসবে। একেকজন একেক বিষয়ে কাজ করে সফলতা অর্জন করেছেন। সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে এগিয়ে যান, পরিশ্রম শুরু করলে এক সময় সফলতা অর্জিত হবেই। তাই সকলকে সততা নিয়ে পরিশ্রম করে এগিয়ে যাওয়ার আহবান জানান তিনি।
বিসিক শিল্পনগরী কর্মকর্তা শাহিনুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বগুড়া জেলা বিসিক কার্যালয়ের উপব্যবস্থাপক জিন্নাত আরা ও উদ্যোক্তা শাহাদাত হোসেন ও মাশরুফা আক্তার কান্তা।।
error: Content is protected !!