হোম » অন্যান্য বিভাগ » কুবি বিএনসিসি প্লাটুনের ছয় ক্যাডেটের পদোন্নতি

কুবি বিএনসিসি প্লাটুনের ছয় ক্যাডেটের পদোন্নতি

সজীব আহম্মেদ রিমন: জ্ঞান ও শৃঙ্খলা মূলমন্ত্রে দীক্ষিত এবং স্বেচ্ছাসেবী’র চেতনায় উদ্ধুদ্ধ বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুনের ছয়জন ক্যাডেট পদোন্নতি লাভ করেছেন।
পুরুষ প্লাটুন থেকে পদোন্নতি প্রাপ্ত ক্যাডেটরা হলেন ক্যাডেট ল্যান্স কর্পোরাল থেকে ক্যাডেট কর্পোরাল পদে পদোন্নতি পেয়েছেন ক্যাডেট ল্যান্স কর্পোরাল মোঃ তালহা জুবায়ের এবং ক্যাডেট থেকে ক্যাডেট ল্যান্স কর্পোরাল পদে পদোন্নতি প্রাপ্ত হয়েছেন ক্যাডেট শাহিন মিয়া, ক্যাডেট দিনেশ বসু চাকমা ও ক্যাডেট রেজাউল করিম সিয়াম। মহিলা প্লাটুন থেকে পদোন্নতি প্রাপ্ত ক্যাডেটরা হলেন ক্যাডেট থেকে ক্যাডেট ল্যান্স কর্পোরাল পদে পদোন্নতি প্রাপ্ত হয়েছেন ক্যাডেট অন্তা চাকমা ও ক্যাডেট মারজান আক্তার। কর্পোরাল পদে পদোন্নতি পাওয়া মোঃ তালহা জুবায়ের বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন থেকে আমার ওপর অর্পিত দায়িত্ব যথাযথ পালন করার চেষ্টা করবো এবং সকলের সহযোগিতার মাধ্যমে ক্যাডেটদের সার্বিক দক্ষতা বৃদ্ধির জন্য কাজ করে যাবো।
প্লাটুনের ক্যাডেট সার্জেন্ট মোঃ সামিন বখশ সাদী বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন আরো গতিশীল করতে এই ছয়জন ক্যাডেটদের পদোন্নতি প্রদান করা হয়েছে। আশা করছি তারা তাদের উপর অর্পিত দায়িত্বগুলো যথাযথভাবে পালন করে প্লাটুনকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। উল্লেখ্য, গত ৩রা আগস্ট ক্যাডেটদের পদোন্নতি পরীক্ষার ১ম ধাপে লিখিত পরীক্ষা এবং ৪ঠা আগস্ট ২য় ধাপে ড্রিল পরীক্ষা ও সর্বশেষ ধাপে মৌখিক সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়।
পদোন্নতি প্রাপ্ত ক্যাডেটরা তাদের নিয়মিত ডিল ক্লাসের দক্ষতা, সৃজনশীল কর্মকান্ড এবং প্লাটুনের প্রতি আন্তরিকতা এসব নানা প্রক্রিয়ার মাধ্যমেই নির্বাচিত হয়েছেন।
error: Content is protected !!