হোম » অন্যান্য বিভাগ » ঠাকুরগাঁওয়ে কারেন্ট জাল জব্দে গ্রাম্য পুলিশ : এক ইউনিয়নেই জব্দ ৩০টি জাল

ঠাকুরগাঁওয়ে কারেন্ট জাল জব্দে গ্রাম্য পুলিশ : এক ইউনিয়নেই জব্দ ৩০টি জাল

মোঃ ইসলাম, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে যত্রতত্র অবাধেই ব্যবহার হচ্ছে কারেন্টজাল। নিষিদ্ধ এই জালের ব্যবহারে নিধন হচ্ছে মাছের পোনা। জেলাজুড়ে প্রশাসনিকভাবে তেমন কোনো পদক্ষেপ চোখে না পড়লেও, একটি ইউনিয়নে অভিযান চালিয়ে প্রায় ৩০ টি কারেন্টজাল জব্দ করেছে স্থানীয় গ্রাম্য পুলিশ
শুক্রবার বিকেলে সদর উপজেলার সেনুয়া ইউনিয়ন চেয়ারম্যান মতিউর রহমানের উদ্দ্যোগে ইউনিয়ন জুড়ে এই অভিযান চালিয়ে কারেন্ট জাল গুলি জব্দ করে ইউনিয়নের গ্রাম্য পুলিশ।
চেয়ারম্যান মতিউর রহমান বলেন, বেশ কিছুদিন ধরে কিছু মানুষ ও স্থানীয় জেলেরা কারেন্টজাল ব্যবহার করে মাছের পোনা সহ মাছ মারছে। বিষয়টি জানতে পেরে আমি গ্রাম পুলিশদের নির্দেশ দিলে তারা অভিযান চালিয়ে প্রায় ৩০ টি কারেন্টজাল জব্দ করে।
ছোট থেকে বড় সব ধরনের মাছ এই জালে আটকা পড়ে। এভাবে মাছ শিকার করলে আগামী দিনে আমরা দেশীয় মাছ চাহিদামত পাবো না। শুধুমাত্র একটি ইউনিয়নেই এক বেলার অভিযানে যদি ৩০ টি কারেন্টজাল জব্দ হয়। তাহলে জেলাজুড়ে কি পরিমানে কারেন্টজাল ব্যবহার হচ্ছে তা ভেবেই আমি শঙ্কিত। মৎস্য সম্পদ রক্ষার্থে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে এবং কারেন্টজাল ব্যবহারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে প্রশাসনিকভাবে।

Loading

error: Content is protected !!