হোম » অন্যান্য বিভাগ » ভৈরবে হাসপাতাল নির্মাণের নামে প্রতারণা করে জমি দখলের অভিযোগ অধ্যাপকের বিরুদ্ধে

ভৈরবে হাসপাতাল নির্মাণের নামে প্রতারণা করে জমি দখলের অভিযোগ অধ্যাপকের বিরুদ্ধে

এম আর ওয়াসিম ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি : কিশোরগঞ্জের ভৈরবে শিমুল কান্দি ইউনিয়নের ভৈরবের রাজনগরে হাসপাতাল নির্মাণের নামে কৌশলে ভাইদের জমি  লিখে নিয়ে  হাসপাতাল নির্মাণ না করে জমিদ খলের অভিযোগ উঠেছে সিলেটের বেগম রোকেয়া খাতুন চৌধুুরী  নাসিং কলেজের সহযোগী অধ্যাপক আবদুর রউফের বিরুদ্ধে । 
শুধু তাই নয় ভাই ও ভাতিজাদের নামে  বিভিন্ন সময়ে একের পর এক মিথ্যা মামলা  ও পুলিশ দিয়ে হয়রানী  করছে । বিগত ৩০ বছর যাবত সহোদর ভাই বাচ্চু মিয়া  মামলার আসামী হয়ে সর্বশান্ত প্রায় ।
বাচ্চু মিয়া , গোলাপ মিয়া, মোঃ রাজ্জাক মিয়া  সুলতান খন্দকারসহ  মামলার অভিযুক্তরা পুলিশি গ্রেফতার এড়াতে বাড়ি ছেড়ে অন্যত্র পালিয়ে বেড়াচ্ছেন ।  মামলার অভিযুক্ত ও স্থানীয়রা জানান, আবদুর রউফ ও তার সহোদর ভাই বাচ্চু মিয়াসহ তাদের পৈত্রিক সম্পত্তি বাটোয়ারা বন্টন হয়ে যার যার হিস্যানুযায়ী প্রাপ্য বুঝে নেয় ।
কিন্ত আবদুর রউফ ওয়ারিশ সূত্রে প্রাপ্য সম্পত্তি বুঝে নেয়ার পর ও  ভাই ও ভাতিজাদের নামে আদালতে মিথ্যা মামলা দায়ের করে হয়রানী করছে ।  এছাড়া ও  সম্প্রতি নতুন করে  কিশোরগঞ্জ আদালতে ১০৭  ধারা আরো ২টি মামলা দায়ের করে পুলিশ দিয়ে হয়রানী করছে ।
এ বিষয়ে সুলতান খন্দকার জানান,আমাদের পৈত্রিক সম্পত্তি ভাগ-বাটোয়ারা ও সম বন্টন হয়ে যার যার হিস্যা মতে আমরা বসবাস করছি । কিন্ত আবদুর রউফ অনৈতিক ভাবে আমাদের নামে  বানোয়াট মিথ্যা মামলা দিয়ে ও হয়রানী করছে । আমি চকবাজারে আমার জায়গায় ঘর নির্মাণের কাজ করছি । কিন্ত সে মিথ্যা মামলা করে পুলিশ দিয়ে হয়রানী করে কাজ বন্ধ করে দিয়েছে ।  আমার মাল সামানা নষ্ট হচ্ছে ।এছাড়া হাসপাতাল নির্মানের কথা বলে কৌশলে ১১ শতাংশ জমি বাপ-চাচাদের কাছ থেকে লিখে নিয়ে  হাসপাতাল নির্মাণ না করে ভোগ দখল করছে । তখন কথা ছিলো হাসপাতাল নির্মাণ  না করলে যার যার জমি তাকে ফেরত দিবে । কিন্ত জমি ফেরত না দিয়ে উল্টো একের পর এক মামলা দিয়ে আমাদের হয়রানী করছে ।
এ বিষয়ে সহোদর ভাই বাচ্চু মিয়া জানান, বিগত ৩০ বছর ধরে আবদুর রউফের মিথ্যা মামলার ঘানি টানছেন । সে এলাকার শালিস দরবার মানেনা ।  এলাকায় তার কিছু সাঙ্গ-পাঙ্গ রয়েছে ।  শুধু তাই নয় প্রতারণা করে হাসপাতাল গড়ার নামে আমাদের কাছ থেকে জমি লিখে নিয়ে ভোগ দখল করছে ।
 এ বিষয়ে আবদুর রউফ  তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, হাসপাতালের নামে কোন জমি তিনি লিখে নেননি । তিনি তাদের কাছ থেকে জমি সাব কাওলা কিনে নিয়েছেন । তাছাড়া সুলতান খন্দকারকে জায়গা মেপে ভবন নির্মাণের জন্য বলি । কিন্ত সে আমার অনুপস্থিতিতে ভবন নিমাৃণ করছে এবং আমাকে হুমকি দেওয়ায় আমি আদালতে আইনের আশ্রয় নিয়েছি ।
এ বিষয়ে শিমুলকান্দি ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রিপন জানান, আবদুর রউফের সাথে তার ভাই- ভাতিজাদের জমি সংক্রান্ত বিরোধ নিষ্পতির জন্য আপোষ-মিমাংসার প্রসতাব দিলে আবদুর রউফ মানলে ও অপর পক্ষ মানেনি । তাই সে আদালতে মামলা দায়ের করেছে ।

Loading

error: Content is protected !!