হোম » অন্যান্য বিভাগ » নাটোরে মানহীন কাঁচাগোল্লা বিক্রি করতে দেয়া হবেনা – জেলা প্রশাসন

নাটোরে মানহীন কাঁচাগোল্লা বিক্রি করতে দেয়া হবেনা – জেলা প্রশাসন

মোস্তাফিজুর রহমান, নাটোর প্রতিনিধি: নাটোরের কাঁচাগোল্লা ভৌগলিক নির্দেশক বা জিআই পণ্য হিসেবে স্বীকৃতি পাওয়ায় অংশীজনদের সাথে মতবিনিময় সভা করেছে জেলা প্রশাসন। বুধবার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা।
সভায় জেলা প্রশাসক বলেন, ঐতিহ্যবাহী নাটোরের কাঁচাগোল্লা জিআই পণ্য হিসেবে স্বীকৃতি পাওয়া অনেক গৌরবের। এই অর্জনকে সুসংহত করতে জেলা প্রশাসন কাজ করে যাবে। আদর্শ মান নিয়ন্ত্রণে উৎপাদক ও বিপনন পর্যায়ে উদ্বুদ্ধকরণ কার্যক্রম অব্যাহত রাখা হবে। এজন্যে উৎপাদক পর্যায়ে জেলা প্রশাসন থেকে লাইসেন্স প্রদান করা হবে। তৈরী করা হবে বেটার বিজনেস ফোরাম। এছাড়া মানহীন কাঁচাগোল্লা বিপনন কার্যক্রম রুদ্ধ করতে ভ্রাম্যমান আদালতের কার্যক্রম আরো জোরদার করা হবে। কোন অবস্থাতেই মানহীন কাঁচাগোল্লার বিক্রি করতে দেয়া হবেনা।
সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাছুদুর রহমান, জজকোর্টের পিপি এডভোকেট মোঃ সিরাজুল ইসলাম, জেলা নিরাপদ খাদ্য অফিসার মোহাম্মদ আলী জিন্নাহ, নাটোর জেলা হোটেল রেস্টুরেন্ট ও মিষ্টান্ন মালিক সমিতির সাধারণ সম্পাদক পরিমল কুমার ঘোষ, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন প্রমুখ।
error: Content is protected !!