হোম » অন্যান্য বিভাগ » ৭৭ বছরে বিয়ের পিঁড়িতে বসলেন বীর মুক্তিযোদ্ধা নুরুল হক ফকির

৭৭ বছরে বিয়ের পিঁড়িতে বসলেন বীর মুক্তিযোদ্ধা নুরুল হক ফকির

নান্দাইল (ময়মনসিংহ) থেকে: যখন যৌবন ছিলো সংসার করা হয়ে উঠেনি, দেশটাকে স্বাধীন করবে বলে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে স্বাধীনতা যুদ্ধে জীবন বাজি রেখে, ঝাঁপিয়ে পড়ে দেশ স্বাধীন করাই ছিল জীবনের একমাত্র লক্ষ্য।
দেশ স্বাধীন হলো কালের বিবর্তনে নদীর স্রোতের মতো বয়ে চলে গেল সময়, সংসার করা হলো না বীর মুক্তিযোদ্ধা নুরুল হক ফকিরের। বৃদ্ধ বয়সেও ছিলনা দেখা-শুনা করার তেমন কেও। হঠাৎ করেই নুরুল হক ফকিরের সহকর্মী যোদ্ধাদের চেষ্টার একপর্যায়ে নতুন করে সংসার করার স্বপ্ন দেখলেন এই জাতীর শ্রেষ্ঠ সন্তান নুরুল হক ফকির।
গত বৃহস্পতিবার নান্দাইল উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে- সাবেক কমান্ডার মাঝহারুল হক ফকির, বীর মুক্তিযোদ্ধা জামান, মুক্তিযোদ্ধা কালাম, নান্দাইল মডেল প্রেস ক্লাবের সভাপতি আহসান কাদের মাহমুদ, সহ-সভাপতি হান্নান আল আজাদ সহ বর ও কণে পক্ষের লোকজনের উপস্থিতিতে এই বিয়ে সম্পন্ন হয়েছে। বীর মুক্তিযোদ্ধা কে স্বামী হিসেবে গ্রহন করেছেন কেন্দুয়া উপজেলা সোহাগপুর ইউনিয়নের মৃত সিরাজুল ইসলাম মেয়ে মিনা আক্তার (৩৯)।
মিনা জানান, বীর মুক্তিযোদ্ধা নূরুল হক ফকিরকে দেখাশোনা করার জন্য একজন মানুষের প্রয়োজন ছিলো। আমার স্বামী গোলাপ মিয়া গতহয়েছে পাঁচ বছর। আমার স্বামী যখন বেঁচে ছিল তখন থেকের আমার দুই ছেলে নূরুল হক ভাইকে বাবা বলে সম্বোধন করত। কারণ আমার স্বামী গোলাপ মিয়া ও নুরুল হক ছিলো আপন দুই ভাইয়ের মত। এখন বড় ছেলে জাহাঙ্গীর বি এস এস পাস করে চাকরির চেষ্টা করছেন। ছোট ছেলে নান্দাইল বাজারেই ব্যবসা করছেন।
বীর মুক্তিযোদ্ধা ও সাবেক কমান্ডার মাজহারুল হক ফকির জানান, মিনা আক্তারের বড় ছেলে জাহাঙ্গীরের মাধ্যমেই মায়ের সাথে বিয়ে দেন বাবা নূরুল হকের।
error: Content is protected !!