হোম » অন্যান্য বিভাগ » যশোর বোর্ডে তিন শিক্ষা প্রতিষ্ঠানের পাশ করেনি কেউ

যশোর বোর্ডে তিন শিক্ষা প্রতিষ্ঠানের পাশ করেনি কেউ

এস আর নিরব: এবছর এসএসসিতে যশোর শিক্ষা বোর্ডের তিন শিক্ষা প্রতিষ্ঠান থেকে কোন শিক্ষার্থীই পাস করেনি। এসব শিক্ষাপ্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হবে বলে জানিয়েছে যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ডক্টর বিশ্বাস শাহিন আহম্মদ। শুক্রবার সকাল ১১ টায় প্রেসক্লাব যশোরে এক ব্রিফিং এ তথ্য জানান তিনি।
এ বিষয়ে পরীক্ষা নিয়ন্ত্রক ডক্টর বিশ্বাস শাহিন আহম্মদ জানান, খুলনা বিভাগের ২ হাজার ৫৫৩ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ২৯২টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেয়। পরীক্ষার্থী ছিলো ১ লাখ ৫৫ হাজার ৭৫৯জন। যাদের মধ্যে পাশ করেছে ১লাখ ৩৪ হাজার ২১৩জন। পাশের হার ৮৬.১৭। এবছর ১৯৩টি প্রতিষ্ঠানের সব শিক্ষার্থী পাশ করেছে অর্থাৎ শতভাগ পাশ করেছে। আর শতভাগ ফেল করেছে ৩টি শিক্ষা প্রতিষ্ঠান।
শিক্ষা প্রতিষ্ঠান তিনটি হলো সাতক্ষীরা তালা উপজেলার উদয়ন মাধ্যমিক বিদ্যালয়, নড়াইল সদর উপজেলার মুলাদী তালতলা মাধ্যমিক বিদ্যালয় ও যশোরের শার্শা উপজেলার সাড়াতলা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়। পরীক্ষা নিয়ন্ত্রক আরো জানান, উদায়ন মাধ্যমিক বিদ্যালয় থেকে ৪জন, মুলাদী তালতলা মাধ্যমিক বিদ্যালয় থেকে ৩জন ও সাড়াতলা নিম্ন মাধ্যমিক বিদ্যালয় থেকে ৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিলো। কিন্তু এসব শিক্ষা প্রতিষ্ঠানের কেউই পরীক্ষায় পাস করেনি। এসব শিক্ষা প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হবে। তাদের জবাবের উপর নির্ভর করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে বোর্ড কর্তৃপক্ষ।
error: Content is protected !!