হোম » অন্যান্য বিভাগ » কাস্টমসের ২২৫ কর্মকর্তাকে বদলি

কাস্টমসের ২২৫ কর্মকর্তাকে বদলি

আওয়াজ অনলাইন: রাজস্ব কর্মকর্তা (আরও) ও সহকারি রাজস্ব কর্মকর্তা (এআরও) পদ মর্যাদার ২২৫ জন কর্মকর্তাকে একযোগে বদলি করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

বুধবার (২৬ জুলাই) পৃথক দুই প্রজ্ঞাপনে এই বদলীর আদেশ দেওয়া হয়। এর মধ্যে রাজস্ব কর্মকর্তা ১১২ জন ও সহকারি রাজস্ব কর্মকর্তা ১১৩ জন রয়েছেন।

বেনাপোল কাস্টম হাউজের যুগ্ম কমিশনার মো. শাফায়েত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জাতীয় বাজেট পাসের পর এনবিআরসহ বিভিন্ন কাস্টমস হাউজ, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিপ্তর, বন্ড কমিশনারেট, শুল্ক মূল্যায়ন ও অভ্যন্তরীণ নিরীক্ষা কমিশনারেট, শুল্ক রেয়াত ও প্রত্যর্পণ পরিদপ্তরসহ বিভিন্ন দপ্তরে রদ বদল করা হয়েছে।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) শুল্ক ভ্যাট প্রশাসন-৩ শাখার দ্বিতীয় সচিব শেখ মেজবাহ-উল-সাবেরিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বুধবার বলা হয়েছে, শুল্ক আবগারী ও ভ্যাট বিভাগের রাজস্ব কর্মকর্তা ও সহকারী রাজস্ব কর্মকর্তাদের পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাদের বদলি করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে জারিকৃত এ আদেশ জারি করা হলো।

আগামী ৩১ জুলাই অপরাহ্নের মধ্যেই বদলীকৃত কর্মকর্তাদের নতুন কর্মস্থলে যোগদানের নিমিত্তে বর্তমান কর্মস্থল হকে অবমুক্ত হবেন বলেও উল্লেখ করা হয়েছে ওই প্রজ্ঞাপনে।

তবে রাজস্ব প্রশাসনে অধিকতর গতিশীলতা আনয়ন এবং করদাতাবান্ধব পরিবেশ সৃজনের জন্য “সুশাসন ও আধুনিক ব্যবস্থাপনা কাঠামো” এর আত্ততায় এই বদলি বলে মনে করেন এনবিআর।

error: Content is protected !!