হোম » অন্যান্য বিভাগ » বিধবাদের সম্পত্তিতে জোর পুর্বক ভবন নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন

বিধবাদের সম্পত্তিতে জোর পুর্বক ভবন নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন

চাটখিল প্রতিনিধিঃ বিধবাদের সম্পত্তিতে জোর পূর্বক দখল করে ভবন নির্মাণের অভিযোগে সংবাদ সম্মেলন করেন বিধবা ও দুই সন্তানের জননী আলেমা বেগম।

নোয়াখালী জেলার চাটখিল উপজেলার খিলপাড়া ইউনিয়নের শ্রীপুর গ্রামে নিজ বাড়িতে ২৬ জুলাই (বুধবার) দুপুরে আলেমা বেগম সাক্ষরিত, অভিযোগ করে সাংবাদিকদের লিখিত বক্তব্য পাঠ করে জানান, প্রায় দেড় বছর পূর্বে আমার স্বামী ইন্তেকাল করেন। এর মধ্যে আমার ভাশুর জাহাঙ্গীর আলম আমার শশুরের জমি অন্যের নামে খতিয়ান হওয়ার সুযোগে তাহা চালাকি করে প্রকৃত ওয়ারিশদের বঞ্চিত করে জাহাঙ্গীরের ছেলের নামে দলিল তৈরি করে।

এতে আমার এতিম দুই সন্তান সহ ও আমার অন্য বিধবা ভাশুর মৃত শাহাজাহানের স্ত্রী ও সন্তানদের বাড়ি থেকে উচ্ছেদের পরিকল্পনা করেন। আমরা বিজ্ঞ আদালতের সরনাপন্ন হলে আদালত উক্ত সম্পত্তি নির্মাণের উপর বিধি নিষেধ আরোপ করেন।

এতে জাহাঙ্গীর আলম জোর পূর্বক দখল ও সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে ভবন নির্মাণের অপচেষ্টা চালায়। বিষয়টি চাটখিল থানা অবহিত করা হলে উভয় পক্ষকে সমঝোতার জন্য একটি বৈঠক করে এবং উভয়ের সম্মতিতে স্থায়ী ভাবে সমাধান করেন। কিন্তু সমাধান পরেও জোর পূর্বক ভবন নির্মাণের অপচেষ্টা চালায়।

গত ২৪ জুলাই সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে বাড়ির একজন মহিলা জাহানারা বেগম (৫০) আহত হন। বর্তমানে আহত জাহানারা বেগম চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

এমতাবস্থায় আমরা তিনটি অসহায় পরিবার নিরাপত্তাহীনতায় ভুগতেছি। আমরা সাংবাদিকদের মাধ্যমে  প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি, আইনগত যথাযথ ব্যবস্থা গ্রহণ করে তিনটি অসহায় পরিবারকে জাহাঙ্গীর আলম ও তার সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে রক্ষা করার জন্য সবিনয় অনুরোধ করছি।

এদিক অভিযুক্ত জাহাঙ্গীরের পরিবারের পক্ষে স্ত্রী কহিনুর বেগমকে মুঠো ফোনে বিষয়টি অস্বীকার করে জানান, আমি আমার ক্রয়কৃত সম্পত্তির উপর ভবন করছি। আমাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে যা সত্য নয়।

Loading

error: Content is protected !!