হোম » অন্যান্য বিভাগ » নিয়োগ পরীক্ষায় অর্থ বাণিজ্যের অভিযোগে পরীক্ষার হলেই ২ জনের আত্মহত্যার চেষ্টা, নিয়োগ স্থগিত

নিয়োগ পরীক্ষায় অর্থ বাণিজ্যের অভিযোগে পরীক্ষার হলেই ২ জনের আত্মহত্যার চেষ্টা, নিয়োগ স্থগিত

হুমায়ুন কবির সুমন,সিরাজগঞ্জ প্রতিনিধি : নিয়োগ পরীক্ষা চলাকালীন সময়ে অর্থ বাণিজ্যের অভিযোগে সিরাজগঞ্জের তাড়াশে দুই পরীক্ষার্থী আত্মহত্যার চেষ্টার ঘটনা ঘটেছে। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা ও সমালোচনার ঝড় বইয়ে।

পরে স্থানীয়দের চাপে ডিজির প্রতিনিধি বাংলাদেশ মাদ্রসা শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মোঃ আবু নাইম ও কমিটির সভাপতি নিয়োগ পরীক্ষা স্থগিত করে সটকে পড়েন।

শুক্রবার (২১ জুলাই) সকালে তাড়াশ উপজেলার তালম ইউনিয়নের গোন্তা আলিম মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

জানা যায়, গোন্তা আলিম মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি আতিকুল ইসলাম ও অধ্যক্ষ আব্দুল মান্নানের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ তুলে নিরাপত্তাকর্মী পদপ্রার্থী আসলাম বিষপানে এবং আয়া পদপ্রার্থী ফাতেমা খাতুন গলায় দড়ি পেঁচিয়ে পরীক্ষার হলেই আত্মহত্যার চেষ্টা করেন। তাৎক্ষনিক আসলামকে উদ্ধার করে বগুড়ায় হাসপাতালে নেওয়া হয়। বিষয় জানা পরে দ্রুত পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফাতেমাকে উদ্ধার করে।

মাদ্রাসা সূত্রে জানা যায়, গত ২৬ জুন উপাধ্যক্ষ, অফিস সহকারী কাম কম্পিউটার, নিরাপত্তা ও আয়া পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি জাতীয় ও স্থানীয় পত্রিকায় প্রকাশ করা হয়। পরে অফিস সহকারী কাম কম্পিউটার পদটি বাতিল করে পত্রিকায় সংশোধনী বিজ্ঞপ্তি দেওয়া হয়। তিনটি পদে ১৮ জন প্রার্থী আবেদন করেন।

আত্মহত্যার চেষ্টার কারণ জানতে চাইলে ফাতেমা খাতুন বলেন, নিয়োগের কথা বলে ২০২০ সালে মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল মান্নান আমার কাছ থেকে ৬ লাখ টাকা নিয়েছেন। কিন্তু এখন আমাকে চাকরি না দেওয়ার পাঁয়তারা করছেন। এদিকে অধ্যক্ষকে টাকা দেওয়ায় আমার স্বামী তালাক দিয়েছেন। কোনো উপায় না পেয়ে আত্মহত্যার চেষ্টা করেছি।

টাকা নেওয়ার বিষয় অস্বীকার করে গোন্তা আলিম মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল মান্নান বলেন, নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে বলেই আজ পরীক্ষার আয়োজন করা হয়েছিল। কিন্তু দুজন অযোগ্য প্রার্থী আত্মহত্যার নাটক সাজিয়ে পরিবেশ নষ্ট করায় নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

ডিজির প্রতিনিধি বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) আবু নাইম বলেন, পরীক্ষার সময় প্রতিষ্ঠানে ঝামেলার সৃষ্টি হয়। এ কারণে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। পরে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, নিয়োগ পরীক্ষার সময় দুই প্রার্থী আত্মহত্যার চেষ্টা করছেন। বিষয়টি শোনার পরে দ্রুত পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করেছেন।

error: Content is protected !!