হোম » অন্যান্য বিভাগ » ভাড়া না দিয়ে কার্যালয় দখল, নুরদের বিরুদ্ধে মামলা

ভাড়া না দিয়ে কার্যালয় দখল, নুরদের বিরুদ্ধে মামলা

আওয়াজ অনলাইন: ১৭ মাস ধরে ভাড়া না দিয়ে কার্যালয় দখলের অভিযোগ এনে গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুরসহ সংগঠনটির বেশ কয়েক জনের বিরুদ্ধে  মামলা হয়েছে। 

বৃহস্পতিবার গভীর রাতে মামলাটি দায়ে করেন পুরানা পল্টন এলাকায় গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ের ভবন মালিক অবসরপ্রাপ্ত কর্নেল মিয়া মশিউজ্জামান। শুক্রবার রাতে বিষয়টি জানা যায়।

এতে নুরের নেতৃত্বাধীন অংশের সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খাঁনসহ ১৭ জনের নাম উল্লেখ এবংঅজ্ঞাত আরও ৭৫ থেকে ৮০ জনকে আসামি করা হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ ধরা হয়েছে ৬০ হাজার টাকা।

এ ঘটনায় সংবাদ সম্মেলন করে নুর বলেছেন, চুক্তি অনুযায়ী তাকে উচ্ছেদের আগে ছয় মাস সময় দেয়ার কথা। তাকে ওই সময় দিতে হবে।

ভাড়া না দেওয়ার বিষয়ে তার দাবি, ভবন মালিক এখন যে ভাড়ার কথা বলছেন, সেটি দলকে অনুদান হিসেবে দেওয়ার কথা জানিয়েছিলেন।

অবশ্য ভাড়ার যে চুক্তিপত্র নুর নিজের ফেসবুক পেজে প্রকাশ করেছেন, তাতে অনুদানের কোনো কথা লেখা নেই। তাতে মাসের এক থেকে ১০ তারিখের মধ্যে ৭৮ হাজার টাকা পরিশোধ করার কথা লেখা আছে।

ডাকসুর সাবেক ভিপি নুর তার রাজনৈতিক দল গঠনের সময় এই ভবন মালিক মিয়া মশিউজ্জামানকেও কেন্দ্রীয় কমিটিতে নেন।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করা নিয়ে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের ধস্তাধস্তি হয়। একপর্যায়ে দলটির সভাপতি নুরুল হক নুর নেতাকর্মীদের সঙ্গে নিয়ে কেচিগেট ভেঙে কার্যালয়ে প্রবেশ করেন। পরবর্তীতে পুলিশ গিয়ে তাদের বের করে দেয়।

সন্ধ্যার পর ভবনের মালিক ভবনটিতে পুনরায় নতুন গেট স্থাপন করে তালা লাগিয়ে দেন। এরপর আবারও সেই কেচিগেট ও তালা খুলতে গেলে পুলিশের সঙ্গে নুরুল হক নুর ও তার অনুসারীদের ধস্তাধস্তি হয়।

ইসরায়েলের নাগরিক মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠক আর বিদেশ থেকে তোলা টাকার হিসাব না দেওয়ার অভিযোগ তুলে দলের প্রতিষ্ঠাতা আহবায়ক রেজা কিবরিয়া সম্প্রতি নুরের বিরাগভাজন হন।

Loading

error: Content is protected !!