হোম » অন্যান্য বিভাগ » সিরাজগঞ্জ প্রেসক্লাবের নির্বাচনকে ঘিরে উৎসবমুখর পরিবেশ

সিরাজগঞ্জ প্রেসক্লাবের নির্বাচনকে ঘিরে উৎসবমুখর পরিবেশ

হুমায়ুন কবির সুমন: সিরাজগঞ্জ: ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ প্রেসক্লাবের নির্বাচনকে ঘিরে সাংবাদিকদের মাঝে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। আনন্দঘণ পরিবেশে উৎসাহ ও উদ্দীপনা নিয়ে চলছে প্রার্থীদের নির্বাচনী প্রচারণা।

ইতিমধ্যে প্রেসক্লাব চত্বর, বাজার স্টেশন, মুজিব সড়ক, ইলিয়ট ব্রীজ এলাকা প্রার্থীদের ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে। প্রতিটি পদের প্রার্থীদের প্রচারণায় সকাল থেকে গভীর রাত পর্যন্ত মুখরিত থাকছে প্রেসক্লাব অঙ্গন।
নানা চড়াই-উৎরাই পেরিয়ে জেলা শহরের সাংবাদিকদের সেকেন্ড হোম বলে খ্যাত সিরাজগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন নিয়ে সকল মহলেই চলছে আলোচনা। কোন পদে কোন প্রার্থীর কেমন অবস্থান তা নিয়ে চলছে জল্পনা কল্পনা। এ নির্বাচনের উপর দৃষ্টি রয়েছে প্রশাসনের কর্মকর্তা, রাজনীতিবিদ, সাংস্কৃতিক, সামাজিক ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দের।

জানা যায়, আগামী ১৯ জুলাই ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। মোট ভোটার সংখ্যা ৫৫ জন। এ নির্বাচনে সভাপতি পদে স্থানীয় ভোরের কাগজের কাগজ প্রতিবেদক ও দৈনিক যুগের কথার সম্পাদক ও প্রকাশক হেলাল উদ্দিন এবং দপ্তর সম্পাদক পদে দৈনিক আজকালের খবর পত্রিকার জেলা প্রতিনিধি জহুরুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বীয় নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদকসহ বাকী ১১টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ১১টি পদে প্রার্থী হয়েছেন মোট ২৩ জন প্রার্থী।

প্রার্থীরা হলেন, সহ-সভাপতি বাসসের জেলা প্রতিনিধি শহিদুল ইসলাম ফিলিপস, আলোকিত বাংলাদেশের স্টাফ রিপোর্টার এস এম তফিজ উদ্দিন ও চ্যানেল ২৪ এর সিনিয়র স্টাফ রিপোর্টার হীরক গুণ, সাধারণ সম্পাদক পদে কালের কন্ঠ ও বিডিনিউজের জেলা প্রতিনিধি ইসরাইল হোসেন বাবু, দৈনিক দোলনচাঁপার সম্পাদক ফজল-এ-খোদা লিটন, সহ-সাধারণ সম্পাদক পদে নিউ নেশনের স্টাফ রিপোর্টার সেলিম রেজা, জিটিভি ও আমাদের সময়’র জেলা প্রতিনিধি আমিনুল ইসলাম, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ২৪ এর জেলা প্রতিনিধি আব্দুস সামাদ সায়েম, সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদিনের সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা গাজী এস এইচ ফিরোজী ও ইন্ডিপেন্ডেন্ট টিভির জেলা প্রতিনিধি দিলীপ গৌর, অর্থ সম্পাদক পদে মাছরাঙা টিভির মাহমুদুল হাসান উজ্জল।

নয়া দিগন্তের জেলা প্রতিনিধি নুরুল ইসলাম রইসী ও বিজয় টিভির রোমান আহম্মেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে বাংলানিউজ২৪ ও দৈনিক কালবেলার জেলা প্রতিনিধি স্বপন চন্দ্র দাস এবং এসএটিভির প্রতিনিধি রহমত আলী, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে এখন টিভির জেলা প্রতিনিধি রিফাত রহমান ও বার্তা সংস্থা পিপ এর জেলা প্রতিনিধি জাকারিয়া হোসেন টুটুল, সাহিত্য ও পাঠাগার সম্পাদক পদে বীর মুক্তিযোদ্ধা মান্না রায়হান ও আরটিভির জেলা প্রতিনিধি সাজিরুল ইসলাম সঞ্চয়। এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ভোরের ডাকের স্টাফ রিপোর্টার মৌলভী নজরুল ইসলাম, দৈনিক নবরাজের জেলা প্রতিনিধি মোস্তাক আহম্মেদ নওশাদ, দৈনিক সিরাজগঞ্জ কন্ঠ পত্রিকার সম্পাদক শফিক মোহাম্মদ রুমন, দি ইন্ডিপেন্ডেন্ট পত্রিকার জেলা প্রতিনিধি মো. নজরুল ইসলাম। সিরাজগঞ্জ প্রেসক্লাবের আহবায়ক আব্দুল কুদ্দুস বলেন, আগামী ১৯ জুলাই সুষ্ঠ ও সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এই নির্বাচনকে ঘিরে সাংবাদিকদের মাঝে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

error: Content is protected !!