হোম » অন্যান্য বিভাগ » জামালপুরে বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলের স্মরণ সভা অনুষ্ঠিত

জামালপুরে বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলের স্মরণ সভা অনুষ্ঠিত

রবিউল হাসান লায়ন:  যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা কিংবদন্তী শিল্পোদ্যোক্তা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে জামালপুরে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাতে জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে এই স্মরণ সভা অনুষ্ঠিত হয়।
জামালপুর প্রেসক্লাব আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ। স্মরণ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুরের পুলিশ সুপার মো. নাছির উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু, জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুজায়েত আলী ফকির।
জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লুৎফর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন জামালপুর জেলা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মিন্টু, দৈনিক আলোচিত জামালপুরের নির্বাহী সম্পাদক কবি সাযযাদ আনসারী, দৈনিক সচেতনকন্ঠের সম্পাদক বজলুর রহমান, দৈনিক  কালের কন্ঠের সাংবাদিক মোস্তফা মনজু , একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি মুক্তা আহামেদ, দৈনিক যুগান্তরের প্রতিনিধি প্রভাষক মাহফুজুর রহমান প্রমূখ।
অনুষ্ঠানে বক্তারা দেশের উন্নয়নে বৃহৎ শিল্প প্রতিষ্ঠান যমুনা গ্রুপের চেয়্যারমান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের অবদান তুলে ধরেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুল ছিলেন স্বপদ্রষ্টা। তিনি তার কর্মজীবনে অনেক মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন। দেশের এই অবদানের জন্য দেশবাসী তাকে সব সময় মনে রাখবে।
তিনি আরো বলেন, নুরুল ইসলাম শুধু একজন শিল্প উদ্যোক্তাই ছিলেন না, তিনি একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। দেশের জন্য তাঁর এই অবাদন স্মরণীয় হয়ে থাকবে।
বিশেষ অতিথির বক্তব্যে জামালপুরের পুলিশ সুপার মো. নাছির উদ্দিন বলেন, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম খুব সাধারণ জীবনযাপন করতেন। তিনি বাংলাদেশের শিল্প উদ্যোক্তাদের জন্য ইতিবাচক উদাহরণ গড়ে তুলেছেন।
বিশেষ অতিথির বক্তব্যে জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু বলেন, বঙ্গবন্ধু যে কর্মমুখর বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন নুরুল ইসলাম সেই স্বপ্ন পূরণের পথে হেঁটেছেন। তিনি বাংলাদেশের সব ব্যবসায়ীদের কাছে আদর্শ হয়ে থাকবেন। পরে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত পরিচালনা করেন সড়ক ও জনপথ জামে মসজিদের ইমাম মাওলানা সাব্বির আহমেদ।
স্মরণসভায় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষাবিদ, বীর মুক্তিযোদ্ধা সন্তানসহ বিভিন্ন গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, শিল্পপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুল ২০২০ সালে করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন।
error: Content is protected !!