হোম » অন্যান্য বিভাগ » গ্রাহকের ৫ কোটি টাকা নিয়ে ব্যাংকের পিয়ন উধাও

গ্রাহকের ৫ কোটি টাকা নিয়ে ব্যাংকের পিয়ন উধাও

আওয়াজ অনলাইন: সিরাজগঞ্জের শাহজাদপুরে গ্রাহকদের লেনদেনের ৫ কোটি টাকা নিয়ে জনতা ব্যাংকের পিয়ন রঞ্জু আকন্দের উধাও হওয়ার ঘটনা ঘটেছে। 

ভুক্তভোগী বিক্ষুব্ধ গ্রাহকরা রোববার দুপুরে তাদের জমাকৃত অর্থ জনতা ব্যাংকের শাহজাদপুর শাখার নির্ধারিত একাউন্টে না পাওয়ায় ব্যাংক কার্যালয় ঘেরাও করে। একপর্যায়ে তারা ভেতরে গিয়ে অবস্থান নেয়।

পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ভুক্তভোগী গ্রাহকরা অভিযোগ করে জানান, শাহজাদপুর পৌরসভার পাড়কোলা মহল্লার মৃত নুরুল আকন্দের ছেলে ও শাহজাদপুর শাখা জনতা ব্যাংকের পিয়ন রঞ্জু আকন্দ দীর্ঘদিন ধরে ব্যাংকে আগত সহজ সরল গ্রাহকদের সহযোগীতা করার কথা বলে তাদের জমাকৃত অর্থ নিজের কাছে রাখে। এরপর কৌশলে ব্যাংকের সিল-স্বাক্ষর দিয়ে অর্থ জমার রশিদ গ্রাহকদের দিতো।

কখনও গ্রাহকগণ টাকা উত্তোলন করতে আসলে চেক জমা রেখে নিজের টাকা দিয়ে দিতো। এভাবে বিভিন্ন প্রবাসীদের লাখ-লাখ টাকা ব্যাংকে জমার কথা বলে তাদের একাউন্টে না দিয়ে নিজের কাছে রাখতো। সেই টাকা একাউন্টে জমা না হওয়ায় ব্যাংকের ক্যাশিয়ার, ম্যানেজার ও অন্যান্য কর্মকর্তাদের যোগসাজসে ভুক্তভোগীদের প্রায় ৫ কোটি টাকা লোপাট করা হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত গ্রাহকেরা।

তবে রঞ্জু ব্যাংকের পিয়ন হয়েও রহস্যজনক কারণে মূল ফটকে চেয়ার, টেবিল নিয়ে বসে গ্রাহকদের সাথে অর্থ লেনদেন করলেও কেউ প্রতিবাদ করার সাহস পায়নি। সে সব সময় নিজেকে জনতা ব্যাংকের বড় কর্মকর্তার ঘনিষ্ঠ আত্মীয় পরিচয় দিয়ে কর্মকর্তাদের চোখের সামনে অর্থ আত্মসাতের কর্মযজ্ঞ চালিয়ে যেত।

এ ব্যাপারে জনতা ব্যাংক শাহজাদপুর শাখা ব্যবস্থাপক জেহাদুল ইসলাম জানান, পিয়ন রঞ্জু আকন্দ ব্যাংকের নকল সিল তৈরি করে গ্রাহকদের টাকা আত্মসাৎ করেছে। সে ব্যাংকের ঊর্ধ্বতন এক কর্মকর্তার আত্মীয় পরিচয় দিয়ে সবাইকে জিম্মি করে অপকর্ম করেছে।

এদিকে শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম মৃধা জানান, ভুক্তভোগীদের অভিযোগ অনুযায়ী প্রতারক রঞ্জুকে গ্রেফতারে অভিযান চলছে।

Loading

error: Content is protected !!