হোম » অন্যান্য বিভাগ » জনগণ যাকে ভোট দিবে তারাই ক্ষমতায় যাবে: বাহাউদ্দিন নাছিম

জনগণ যাকে ভোট দিবে তারাই ক্ষমতায় যাবে: বাহাউদ্দিন নাছিম

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আগামী নির্বাচনে জনগণ স্বাধীনভাবে ভোট দিবেন। যাকে খুশি তাকে দেবেন। জনগণ যদি আমাদের ভোট দেন তাহলে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আবার সরকার গঠন করবে।

যদি আমাদের ভোট না দিয়ে অন্য কাহুকে ভোট দেয় তাহলে তারা সরকার গঠন করবে। আমরা বিরোধী দল হিসেবে ভূমিকা পালন করে যাব। জনগণ যাকে ভোট দিবেন তারাই ক্ষমতায় যাবেন।

রোববার (৯ জুলাই) দুপুরে সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। এই নির্বাচন যারা বাধা দিতে আসবে, ভংগুল করতে আসবে আমরা দেশের জনগণকে সাথে নিয়ে তাদের প্রতিহত করবো। আমরা চাই সুষ্ঠু নির্বাচন। যে নির্বাচনের মধ্যে দিয়ে জনগণের চাওয়ার প্রতিফলন ঘটবে।


তিনি বলেন, মির্জা ফখরুল আপনি কিসের মুক্তিযোদ্ধা, আপনি কি মুক্তিযুদ্ধের চেতনাকে মেনে চলেন? কি কারনে আজ আপনাদের কাছ থেকে গণতন্ত্রের শিক্ষা নিতা হবে। আপনি বিএনপির সাথে থেকে যখন দেশদ্রোহীদের লালনপালন করছেন তখন আপনার মুখে গণতন্ত্রের কথা শোভা পায়না। আওয়ামী লীগ যখন গণতন্ত্রের দেশে ভোটের অধিকার ফিরিয়ে এনে দেশকে রোল মডেল করেছে তখন আপনি এগুলো সহ্য করতে পারেন না।

তিনি বলেন, আজ তারা গণতন্ত্রের কথা বলে। যারা দেশের ক্ষতি করে, দেশের দুর্নাম করে তারা দেশের শত্রু। আন্দোলনের নামে সন্ত্রাস নৈরাজ্য সৃষ্টি করা যায়, কিন্তু যে আন্দোলনের সাথে জনগণের স্বার্থ ও সংশ্লিষ্টতা থাকে না সেই আন্দোলনে সফল হওয়া যায়না। এ কারনেই বিএনপির বার বারের আন্দোলন সফল হয় না। তাদের মুখেই শুধু আন্দোলন। আন্দোলনের নামে আমরা তাদের আগুন সন্ত্রাস দেখেছি, তাদের সন্ত্রাস ও নৈরাজ্য দেখেছি। তারা বোমা বাজি করে, আগুন সন্ত্রাস করে, মানুষ খুন করে ভয় দেখাতে চায়। সেই খুনিরা খুনের নেশায় পাগল হয়ে যায়, তারা শুধু খুন করতেই জানে। তাছাড়া আর কিছুই জানেনা।

বাংলাদেশের প্রিয় মাতৃভূমিতে হিন্দু, মুসলমান খ্রিস্টান বৌদ্ধ সবাই মিলে মিশে বাস করি। এই মেলবন্ধন ভাঙ্গনে যারা চেষ্টা করবে তাদের আমরা প্রতিহত করবো।

জাতীয় ও রাষ্ট্রীয় সম্পদ নষ্ট করে যদি কেও নির্বাচন বানচাল করতে চায়, যারা ধর্ম নিয়ে রাজনীতি করে তাদের প্রতিহত করতে হবে।
তিনি বলেন, এই সিরাজগঞ্জেই মির্জা ফখরুলের সামনে রঞ্জন নামে এক বিএনপি নেতা বলছেন, আমাদের একটাই লক্ষ্য প্রধানমন্ত্রীকে হত্যা করা।

বাহাউদ্দিন বলেন, আপনার সামনে যখন প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয় আপনি তখন বাধা দেন না। আপনাদের লক্ষ্যই প্রধানমন্ত্রীকে হত্যা করা। তাই আসলে মুখ ফসকে আসল ও সত্য কথাটাই আপনাদের মুখ থেকে বের হয়ে গেছে। এই অপরাজনীতির বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে।

বাহাউদ্দিন নাছিম বলেন, আমরা উন্নয়নশীল দেশে রুপান্তর হচ্ছি। আমরা একটি উন্নয়ন সমৃদ্ধ রাষ্ট্রের স্বপ্ন দেখি। দেশে অনেক উন্নয়ন হয়েছে। যে সকল সংকট আছে সেগুলোও খুব দ্রুত কেটে যাবে।

সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু।

জেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা টিটোর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. জেহাদ আল ইসলাম এর সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ সূর্য, আব্দুর রহমান, সাধারণ সম্পাদক মো. আব্দুস সামাদ তালুকদার, যুগ্ন সাধারণ সম্পাদক জান্নাত আরা তালুকদার হেনরী, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না, সিরাজগঞ্জ-৩ (তাড়াশ-রায়গঞ্জ ও সলঙ্গা আংশিক) আসনের সংসদ সদস্য ডা. মো. আব্দুল আজিজ প্রমুখ।

সম্মেলনে বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক, যুগ্ন সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক ভিপি শাহ জালাল মুকুল, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কে.এম মনোয়ারুল ইসলাম বিপুল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. কোবাদ হোসেন, সদস্য ইমেলদা হোসেন দীপা, মো. নজরুল ইসলাম ও মোতালেব হোসেন অপু।

Loading

error: Content is protected !!