হোম » অন্যান্য বিভাগ » এক দফার নামে অপকর্ম মেনে নেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

এক দফার নামে অপকর্ম মেনে নেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

আওয়াজ অনলাইন: জঙ্গি সংগঠন বা স্বাধীনতা বিরোধীরা নানা অপকর্মের জন্য আগষ্ট মাসকে বেছে নেয়, এমন কথা জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপির কর্মসূচি সেই ধরণের কোন ইঙ্গিত কি-না, তা খতিয়ে দেয়া হবে। সেই সঙ্গে এক দফা আন্দোলনের নামে ধ্বংসাত্মক কার্যকলাপ মেনে নেওয়া হবে না বলেও হুশিয়ারী দিয়েছেন তিনি। 

রোববার সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে নিরাপত্তাবিষয়ক আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান বলেন, আগস্টে সব সময়ই চক্রান্তকারীরা তৎপর থাকে। তাণ্ডব চালানোর জন্য এটা তাদের প্রিয় মাস। যারা আন্দোলনের কথা বলছেন, তাদের জনগণ সব দিক থেকেই প্রত্যাখ্যান করছে। কাজেই তাদের কোনো আন্দোলনই সফল হবে না।

তিনি আরও বলেন, আগস্ট মাসকে সামনে রেখে সরকার পতনের এক দফা আন্দোলনের নামে কেউ যদি হত্যার পরিকল্পনা করে, ধ্বংসাত্মক কার্যকলাপ করে তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে। কোন ধরনের বিশৃংখলাকে মেনে নেয়া হবে না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গিগোষ্ঠী বলুন, আর স্বাধীনতাবিরোধী বলুন; এসব দল যারা নাকি বঙ্গবন্ধুকে নিয়ে ষড়যন্ত্র করে, তারা আগস্ট মাসকেই বেছে নেয়। আমরা ১৫ আগস্ট দেখেছি। বঙ্গবন্ধুর শাহাদাৎ বরণ করার দৃশ্যটাও আপনারা দেখেছেন।

তিনি আরও যোগ করে বলেন, ২১ আগস্ট আমাদের প্রধানমন্ত্রীকে বোমায় উড়িয়ে দেওয়ার জন্য চেষ্টা করা হয়েছিল। ৬৩ জেলায় বোমা মেরে উড়িয়ে দেয়ার চেষ্টা করেছিল। কাজেই আগস্ট মাস তাদের প্রিয় মাস। সবসময় তারা এই আগস্ট মাসকেই বেছে নেয়। এক দফার আন্দোলনের নামে আমার মনে হয় সে ধরনের ইঙ্গিত তারা দিচ্ছে কিনা—তারাই জানেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জনগণ ইতোমধ্যে তাদের প্রত্যখ্যান করেছেন। কোনও আন্দোলনেই জনগণ তাদের সহযোগিতা করছে না। বছরের পর বছর তারা আন্দোলনের কথা বলছেন, অমুক দিন তমুক দিন করবেন। সেটা আমারা দেখেই আসছি। আন্দোলনে জনগণের যদি সম্পৃক্ততা না থাকে সেই আন্দোলন কখনও সফল হয় না। আন্দোলনের নামে তারা যদি ধ্বংসাত্মক কার্যকলাপ করে, আমাদের হত্যার পরিকল্পনা করে, সেগুলো অবশ্যই নিরাপত্তা বাহিনী ব্যবস্থা নেবে।

সভায় ১৫ আগস্টের কর্মসূচি সম্পর্কে জানানো হয়। সকাল সাড়ে ৬টায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ধানমন্ডি ৩২ নম্বরে ফুল দেবেন। এরপর বনানীতে ফুল দেবেন প্রধানমন্ত্রী ও শেখ পরিবারের সদস্যরা। দিবসটি উপলক্ষে দেশজুড়ে প্রয়োজনীয় নিরাপত্তা নেয়া হবে। পতাকা অর্ধনমিত রাখার বিষয়টি নজরে রাখবে সরকার। যেকোনো রকম অপপ্রচার রোধেও সরকার কড়া নজর রাখবে।

Loading

error: Content is protected !!