হোম » অন্যান্য বিভাগ » আলফাডাঙ্গা পৌরসভার ২০২৩-২৪ অর্থবছরের বাজেট ঘোষণা

আলফাডাঙ্গা পৌরসভার ২০২৩-২৪ অর্থবছরের বাজেট ঘোষণা

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধিঃ ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভার ২০২৩-২৪ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। 
রোববার (১৮ জুন) সকাল সাড়ে ১১টায় পৌরসভার অস্থায়ী কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে এ বাজেট ঘোষণা করেন, পৌর মেয়র মো. আলী আকসাদ ঝন্টু।
বাজেটে সর্বমোট ২৫ কোটি ৮৩ লক্ষ ৫০ হাজার টাকা আয় ধরা হয়েছে। ৮ লক্ষ ২৩ হাজার ৪৮২ টাকা উদ্ধৃত রেখে সর্বমোট ব্যয় ধরা হয়েছে ২৫ কোটি ৭৫ লক্ষ ২৬ হাজার ৫১৮ টাকা।
এছাড়াও এবার বাজেটে রাজস্ব খাতে আয় ১ কোটি ৬৫ লক্ষ ৩০ হাজার টাকা ও ব্যয় ১ কোটি ৫৭ লক্ষ ৫৬ হাজার ৫১৮ টাকা ধরা হয়েছে। রাজস্ব খাতে উদ্বৃত্ত ধরা হয়েছে ৭ লক্ষ ৭৩ হাজার ৪৮২ টাকা।
বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌর মেয়র মো. আলী আকসাদ ঝন্টু’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মনজুর হোসেন।
এসময় সাংসদের সহধর্মিণী সেলিনা আক্তার, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা পারভীন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা বজলুর রশিদ, পৌর নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান, আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলম, পৌর প্যানেল মেয়র ইউসুফ হোসেনসহ সব ওয়ার্ড কাউন্সিলর, পৌর কর্মকর্তা-কর্মচারী, পৌর নাগরিক, গণমাধ্যম কর্মী, সরকারি-বেসকারি কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, বিশিষ্ট সমাজসেবক ইব্রাহিম হোসেন।
বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌর মেয়র মো. আলী আকসাদ ঝন্টু বলেন, এ বাজেট বাস্তবায়ন হলে আলফাডাঙ্গা পৌরসভা একটি অত্যাধুনিক পৌরসভা হিসেবে উন্নীত হবে। স্বচ্ছতা ও জবাবদিহিতা থাকলে একটি পৌরসভা বা সমাজ সুন্দরভাবে পরিচালিত হয়। তাই এভাবে উন্মক্ত বাজেট ঘোষণার মাধ্যমে পৌরবাসীর সু-পরামর্শের সুযোগ ও তাদের মতামতের প্রতি গুরুত্ব দেওয়া হয়েছে।
তিনি আরও বলেন, সকল শ্রেণি-পেশার নাগরিকবৃন্দের সার্বিক সহযোগিতা ও পরামর্শ নিয়ে আমাদের পৌরসভাকে পরিচ্ছন্ন, সবুজ, স্বনির্ভর ও স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলতে আমরা সর্বাত্মক কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এই লক্ষ্যকে সামনে রেখে দায়িত্ব গ্রহণের পর হতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি।

Loading

error: Content is protected !!