হোম » অন্যান্য বিভাগ » গায়ে পড়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে বিএনপি: কাদের

গায়ে পড়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে বিএনপি: কাদের

আওয়াজ অনলাইন: ধানমণ্ডিতে গায়ে পড়ে পুলিশের সঙ্গে বিএনপি সংঘর্ষে জড়িয়েছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলনের নামে তারা সহিংসতায় লিপ্ত হয়েছে। 

তিনি বলেন, ‘গতকাল গায়ে পরে বিএনপি পুলিশের সাথে সহিংসতায় লিপ্ত হয়েছে। বিএনপি যে আন্দোলনের নামে সহিংসতা করবে তারই প্রমাণ গতকালের ঘটনা।’

বুধবার সকালে সেতু ভবনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এর আগে ভার্চুয়ালি যুক্ত হয়ে খাগড়াছড়ির বারৈয়ারহাট- হেঁয়াকো- রামগড় সড়ক প্রশস্ত কাজের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

সহিংসতার বিষয়ে বিএনপিকে সাবধান করে দিয়ে ওবায়দুল কাদের বলেন, যে কোনো বিষয় আওয়ামী লীগ রাজনৈতিকভাবে মোকাবিলা করবে। আওয়ামী লীগ পরিবেশ শান্ত রাখতে চায়, নির্বাচন চায়। বিএনপির সাথে সহিংসতায় জড়াবে না। যারা ইলেকশন বানচাল করতে আসবে তাদের প্রতিহত করবে আওয়ামী লীগ।’

মঙ্গলবার বিকেল রাজধানীর ধানমণ্ডিতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় বিআরটিসির একটি বাস ভাংচুর করে আগুন লাগিয়ে দেয়া হয়। বিএনপি কর্মীদের ছত্রভঙ্গ করতে টিয়ার সেল নিক্ষেপ করেছে পুলিশ।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়া বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের বিষয়ে দলটির নেতারা মুখে কুলুপ আটায় সমালোচনা করেছেন ওবায়দুল কাদের।

কিনি বলেন, ‘রাজশাহীর নেতার মন্তব্যে বিদেশিরা যেখানে বিরক্ত। সেখানে মির্জা ফখরুল মুখে কুলুপ এঁটেছেন। এরদ্বারা এটাই প্রমাণিত হয়, শেখ হাসিনাকে হুমকি তাদের দলীয় কথা। তাদের এক দফার অর্থ হলো শেখ হাসিনাকে হত্যা।’

এদিকে খাগড়াছড়ির বারৈয়ারহাট- হেঁয়াকো- রামগড় সড়ক প্রশস্তকরণের মাধ্যমে রামগড় স্থলবন্দরের সাথে ভারতের ত্রিপুরার সাব্রুম বন্দরের সাথে যোগাযোগ বৃদ্ধি পাবে বলে জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

ভারতীয় ঋণে নির্মিত এই সড়ক আঞ্চলিক যোগাযোগের এক নতুন দ্বার উন্মুক্ত করবে বলেও মন্তব্য করেন তিনি।

error: Content is protected !!