হোম » অন্যান্য বিভাগ » বালুমহাল থেকে বালু উত্তোলনে বাঁধা,৫০ লক্ষ টাকা চাঁদা দাবির অভিযোগ

বালুমহাল থেকে বালু উত্তোলনে বাঁধা,৫০ লক্ষ টাকা চাঁদা দাবির অভিযোগ

হুমায়ুন কবির সুমন: সিরাজগঞ্জে সরকারী ইজারা নেওয়াবালুমহাল থেকে বালু উত্তোলনে বাঁধা, ৫০ লক্ষ টাকা চাঁদাদাবী, মারপিট ও ভাংচুরেরঅভিযোগ উঠেছে।

গতমঙ্গলবার সকালে সদর উপজেলার কাওয়াকোলা ইউনিয়নের জিয়ারপাড়া বালুমহালে বালু উত্তোলনেরসময় বালু ব্যবসায়ী সাত্তার গং চাঁদা দাবী ও বিভিন্ন হুমকি-থামকি দিয়ে বালু উত্তোলন বন্ধকরে দিয়েছে।

এইঘটনায় আজ বৃহস্পতিবার (৪ মে) সকালে সিরাজগঞ্জ পুলিশ সুপার বরাবর সদর উপজেলারজিয়ারপাড়া বালুমহালের ইজারাদার মো. ফয়সাল ওয়াহিদ একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগ সুত্রে জানা যায়, সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় থেকে সরকারী ইজারারমাধ্যমে (স্মারক নং-৩১.৪৩. ৮৮০০. ০১৮.০১. ০০৩. ১৯৩৯০) পাঁচ কোটি টাকা ইজারা মূল্যেজিয়ারপাড়া বালুমহাল ইজারা নেন মো. ফয়সাল ওয়াহিদ।

সেই মোতাবেক যথারিতি জিয়ারপাড়াবালুমহাল থেকে বালু উত্তোলন হচ্ছে।গতমঙ্গলবার সকালে বালু ক্রেতাগণ ভাল্কহেড ড্রেজার নিয়ে বালু উত্তোলনের জন্য জিয়ারপাড়াবালুমহালে আসলে কুখ্যাত জলদস্যু ও খুনী বালু ব্যবসায়ী সাত্তার, হোসেন আলী, মাসুমখান, জাহিদ, জুয়েল, নজরুল, সোহেলসহ অজ্ঞাত আরো ৫০জন দেশীয় অস্ত্র সস্ত্র হয়ে বালুউত্তোলনে বাঁধা দেয়। পরে হোসেন আলী, জাহিদ ও নজরুল ধারালো অস্ত্র দিয়ে ভাল্কহেডড্রেজারের শ্রমিকদের মারপিট করে এবং তাদের নিকট ৫০ লক্ষ টাকা চাঁদা দাবী করেন।

এসময়ড্রেজারের শ্রমিকদের হত্যা ও গুম করার হুমকি দেন সন্ত্রাসী বাচ্চু ও সোহেল। পরে বালুব্যবসায়ী সাত্তার গং এর নির্দেশে জিয়ারপাড়া বালু মহাল থেকে বালু উত্তোলন বন্ধ করে দেনসন্ত্রাসীরা।এবিষয়ে জিয়ারপাড়া বালুমহালের ইজারাদার মো. ফয়সাল ওয়াহিদ বলেন, সরকারীভাবে ইজারানেওয়া বালুমহালে বালু উত্তোলনে বাঁধা দেওয়ায় আমার সমস্ত কার্যক্রম বন্ধ করে দিয়েছে সাত্তারগং। আমার ইজারাকৃত বালু মহালে বালু সাত্তার গং বালু নিতে আসা বাল্কহেড এর ছুকানীদেরমারপিট ও হত্যার হুমকি দিচ্ছে।

এই কারণে আমি আজ বৃহস্পতিবার সকালে পুলিশ সুপার বরাবরএকটি অভিযোগ দিয়েছি এবং প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

তিনিআরো বলেন, বালু সাত্তারের নির্দেশে মঙ্গলবার (২ মে) দুপুরে সিরাজগঞ্জ থেকে বালু নিয়েফরিদপুর সিএনবি ঘাটে যাওয়ার পথে শাহজাদপুর উপজেলার গালা ইউনিয়নের বিনোটিয়া গ্রামেরদক্ষিণ পার্শ্বে নদীতে পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে মানিকগঞ্জ জেলার শিবালয়থানার মো. ওহাব মৃধা ছেলে মো. লুৎফর (৪০), রাজবাড়ী জেলার রাজবাড়ী থানার মো.আক্কাছ আলীর ছেলে মো. নুর আমীন (৩৫), সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানার মো. জয়েনউদ্দিন সরকারের ছেলে মো. রাজু আহমেদ ও বেলকুচি উপজেলার মুকুন্দগাতী এলাকার মো.কাইয়ুম (৪০) সহ অজ্ঞাত আরো ৫/৭জন সন্ত্রাসী ভলগেট থামিয়ে অর্তকিতভাবে হামলা করে ভলগেটেথাকা শ্রমিকদের  এলোপাথারী মারপিট, নগদ অর্থলুট ও ভাংচুর করে।

অভিযুক্তবালু ব্যবসায়ী সাত্তার বলেন, বালু মহাল থেকে ইজারা নিয়ে যে যার মত বালু উত্তোলন করছে।আমি মঙ্গলবার জিয়ারপাড়া বালু মহাল দেখার জন্য গিয়েছিলাম মাত্র।এবিষয়ে আমার বা আমাদের বিরুদ্ধে পুলিশ সুপার বরাবর কোন অভিযোগ হয়েছে কি না আমিজানি না।

সিরাজগঞ্জ পুলিশ সুপার মো. আরিফুর রহমান মন্ডল বলেন, বালু মহালে চাঁদাদাবীরএকটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  হুমায়ুন কবির সুমনসিরাজগঞ্জ প্রতিনিধি ০৪.০৫.২০২৩০১৭১২-০৮০৮২২

error: Content is protected !!