হোম » অপরাধ-দুর্নীতি » বাগবাটীতে চাঁদা না দেওয়ায় কাপড় ব্যবসায়ীর উপর হামলা : নগদ টাকা ছিনতাই

বাগবাটীতে চাঁদা না দেওয়ায় কাপড় ব্যবসায়ীর উপর হামলা : নগদ টাকা ছিনতাই

হুমায়ুন কবির সুমন: সিরাজগঞ্জ সদর উপজেলার বাগবাটী ইউনিয়নের পিপুলবাড়ীয়া বাজারের এক কাপড় ব্যবসায়ীকে মারধর ও দোকানে হামলা চালিয়ে লুটপাটের ঘটনা ঘটেছে।

২৫ এপ্রিল ২০২৩ ইং তারিখ রাতে সিরাজগঞ্জের বাগবাটী ইউনিয়নের পিপুলবাড়ীয়া বাজারে জুয়েল মার্কেটের দোতালার “এল.এস. ফ্যাশান” নামে কাপড়ের দোকানে এঘটনা ঘটে।

এবিষয়ে জুয়েল মার্কেটের “এল.এস. ফ্যাশান” এর কাপড়ের দোকান মালিক রায়গঞ্জ উপজেলার ব্রহ্মগাছা ইউনিয়নের কয়ডা গ্রামের মোঃ আব্দুল খালেক এর ছেলে মোঃ লুৎফর রহমান সিরাজগঞ্জ সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ কারী ও এজাহার সূত্রে জানাযায়, বাগবাটী ইউনিয়নের দত্তবাড়ী গ্রামের আঃ সামাদের ছেলে মাদক ব্যবসায়ী মোঃ সম্রাট (২৩) সহ আরো ১০/১২ জন অজ্ঞাতনামা সন্ত্রাসী ও চাঁদাবাজ পিপুলবাড়ীয়া বাজারে জুয়েল মার্কেটের দোতালায় আমার “এল.এস. ফ্যাশান” নামে কাপড়ের দোকানে মাঝে মধ্যেই বিভিন্ন রকম ভয়ভীতি ও প্রান নাশের হুমকি দেয়। ২৫ এপ্রিল ২০২৩ তারিখ রাতে দোকানে এসে কাপড় নিয়ে টাকা দেয় না।

আমি টাকা চাওয়ায় সে আমাকে তার সাথে থাকা আরো সন্ত্রাসীরা তাদের হাতে ছুরি, লোহার রড, লাঠি ইত্যাদি নিয়ে  আমার কাপড়ের দোকানে অনধিকার প্রবেশ করে। এসময় সম্রাট ঈদ উপলক্ষ্যে এক লক্ষ টাকা চাঁদা দাবী করে।

আমি তাহাদেরকে কোন প্রকার চাঁদা দিতে অস্বীকার করলে তারা আমার উপর ক্ষিপ্ত হয়ে আমাকে মারার জন্য চড়াও হয় ও সম্রাট আমাকে হত্যার হুমকি দেয় এবং একপর্যায়ে আসামী সম্রাট আমার দোকানের ক্যাশে থাকা ব্যবসায়ের নগদ ৫৫ হাজার টাকা ক্যাশ থেকে বের করে নেয়। এসময় আশে পাশের দোকদাররা আগাইয়া আসিয়া উক্ত ঘটনা প্রত্যক্ষ করে।

কিন্তু তারা দলবলে বেশী হওয়ায় ভয়ে কেহ বাঁধা দিতে সাহস পায় নাই। এমতাবস্থায় উল্লেখিত বিষয়ে আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহনের অনুরোধ জানাইতেছি। এঘটনার বিষয়ে মার্কেট কমিটি কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। প্রশাসনের কাছে বিনীত অনুরোধ এই সন্ত্রাসীদের আপনারা প্রতিহত করে দ্রুত আইনগত ব্যবস্থা নিবেন।

স্থানীয় ব্যবসায়রা জানান, প্রতিদিন পিপিুলবাড়ীয়া বাজারে চাঁদাবাজী ও ইফটিজিং ও মাদক বিক্রয় ও সেবন করে ত্রাসের রাজত্ব তৈরি করেছে মাদক ব্যবসায়ী সম্রাট। মাদক মামলায় ও হামলার ঘটনায় বেশ কয়েক বার জেলাও খেটেছে। তার বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলে তার উপরে সন্ত্রসী বাহিনী নিয়ে হামালা চালায়। তাই কেউ ভয়ে মুখ খুলতে চাইনা।

সিরাজগঞ্জ সদর থানার ওসি অপারেশন সুমন কুমার দাস বলেন, ব্যবসায়ীর উপর হামলার বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

error: Content is protected !!