হোম » অন্যান্য বিভাগ » সোনাইমুড়ীতে জমিজমা সংক্রান্ত দ্বন্দে  দু’পক্ষে সংঘর্ষ, থানায় অভিযোগ 

সোনাইমুড়ীতে জমিজমা সংক্রান্ত দ্বন্দে  দু’পক্ষে সংঘর্ষ, থানায় অভিযোগ 

মোহাম্মদ হানিফ: নোয়াখালীর সোনাইমুড়ীতে জমিজমা সংক্রান্ত দ্বন্দের জেরে দু’পক্ষে সংঘর্ষের ঘটনা ঘটেছে। উপজেলার নাটেশ্বর ইউনিয়নের মির্জানগর এলাকায় রবিবার(৩০ এপ্রিল) দুপুরে এ ঘটনা ঘটেছে।
জানা যায়, বাদশা মিয়া সারেং বাড়ীর পারিবারিক কবরস্থানের সীমানা দেওয়ার সময় কথা-কাটাকাটি একপর্যায়ে দু’পক্ষের মাঝে সংঘর্ষ হয়।
এ বিষয়ে ভুক্তভোগী হুমায়ুন কবির হামলাকারী চার জনের নাম উল্লেখ করে সোনাইমুড়ী থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযুক্তরা হচ্ছেন, আতিক উল্ল্যাহ ও তার ছেলে মোঃ সাগর, হেলাল উদ্দিন ও তার ছেলে মোঃ ইয়াসিন। অভিযুক্তরা সকলেই বাদশা মিয়া সারেং বাড়ীর বাসিন্দা।
অভিযোগ সূত্রে জানা যায়, হুমায়ুন কবির তার ছেলেদের নিয়ে তাদের পারিবারিক কবরস্থানে ঘেরা নির্মাণ করতে যান। এসময় অভিযুক্তরা হুমায়ুন কবিরের ওপর অতর্কিত হামলা করেন ও ঘেরা নির্মাণের পিলার ভাঙ্গচুর করে। হামলায় অভিযোগকারী ও তার ছেলে রবিউল হক আহত হয়।
এ বিষয়ে হুমায়ুন কবির জানান, তারা পৈত্রিক পুরাতন বাড়ি ছেড়ে নতুন বাড়িতে বসবাস করছে। পুরাতন বাড়ির পারিবারিক কবরস্থানে সীমানা প্রাচীর দেওয়া নেই।
যে কারণে পার্শ্ববর্তী বাসিন্দারা কবরস্থানের ভেতরে ময়লা আবর্জনা ফেলে। পূর্বপুরুষদের কবরের পবিত্রতা রক্ষার্থে তিনি পিলার দিয়ে সীমানা ঘেরা দেওয়ার উদ্যোগ নেন। ঘটনার দিন দুপুরে ছেলেকে নিয়ে কবরস্থান ঘেরা দিতে গেলে তাদের ওপর হামলা করা হয়।
অভিযুক্ত আতিক উল্ল্যাহ ঘটনার সত্যতা স্বীকার করেন। তিনি জানান, হুমায়ুন কবির কবরস্থান ঘেরার নামে দীর্ঘদিনের চলাচলের পথে পিলার দিয়ে ঘেরা দেওয়ার চেষ্টা করে। তাকে বিভিন্ন ভাবে বোঝানোর চেষ্টা করলে সে মানেনা। এসময় কথা কাটাকাটির একপর্যায়ে হাতাহাতি হয়।
error: Content is protected !!