হোম » অন্যান্য বিভাগ » গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন: জাহাঙ্গীরের মনোনয়ন বাতিল

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন: জাহাঙ্গীরের মনোনয়ন বাতিল

আওয়াজ অনলাইন: গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থী হতে পারলেন না বরখাস্ত হওয়া মেয়র জাহাঙ্গীর আলম। ঋণখেলাপির দায়ে তার মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়। তবে তার মা জায়েদা খাতুনের মনোনয়নপত্র বহাল রয়েছে। 

রোববার বেলা পৌনে ১১টার দিকে গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম জাহাঙ্গীরের মনোনয়নপত্র বাতিল করেন।

ভোটের তফসিল ঘোষণার পর গত ১৫ই এপ্রিল বাংলাদেশ আওয়ামী লীগ গাজীপুরসহ পাঁচ সিটিতে নৌকার প্রার্থী ঘোষণা করে। গাজীপুরে জাহাঙ্গীরকে বাদ দিয়ে দলীয় মনোনয়ন দেয়া হয় টঙ্গী পৌরসভার সাবেক মেয়র প্রবীণ নেতা আজমত উল্লা খানকে।

গত বৃহস্পতিবার বিকেলে স্বতন্ত্র প্রার্থী পদে মনোনয়নপত্র জমা দেন জাহাঙ্গীর আলম। তার মা জায়েদা খাতুনও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন।

মনোনয়নপত্র জমা দেয়ার পর ‘নৌকার বিরুদ্ধে নয়, ব্যক্তির বিরুদ্ধে নির্বাচনে দাঁড়িয়েছেন’ বলে মন্তব্য করেন গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে ‘আওয়ামী লীগের বিদ্রোহী’ প্রার্থী জাহাঙ্গীর আলম।

মনোনয়ন বাতিল ঘোষণা করে রিটার্নিং কর্মকর্তা বলেন, একটি শিল্প প্রতিষ্ঠানের ঋণের জিম্মাদার হিসেবে জাহাঙ্গীরকে খেলাপি ঘোষণা দিয়ে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, রোববার সকাল থেকে গাজীপুর সিটি নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই চলছে। নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৮ মে। ৯ মে প্রতীক বরাদ্দ শেষে আগামী ২৫ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

২০২১ সালের নভেম্বরে বেফাঁস মন্তব্য করে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হন। অনিয়ম, দুর্নীতির নানা দায়ে মেয়র পদও খোয়ান জাহাঙ্গীর।

এরপর দলে ভেড়ার জন্য নানা চেষ্টা-তদবির চালানোর পর অবশেষে বহিষ্কারাদেশ প্রত্যাহার করে তাকে দলে ফিরিয়ে নেয় আওয়ামী লীগ।

এবার দল থেকে মনোনয়ন না পেয়ে তিনি অনেকটাই দিশেহারা। স্বতন্ত্রপ্রার্থী হয়ে মনোনয়ন জমা দিলেও তা বাতিল ঘোষণা করা হয়।

Loading

error: Content is protected !!