হোম » অন্যান্য বিভাগ » “আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন” : কিশোরগঞ্জ ১ আসনে তৃণমূলের পছন্দ সৈয়দা জাকিয়া নূর এমপি

“আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন” : কিশোরগঞ্জ ১ আসনে তৃণমূলের পছন্দ সৈয়দা জাকিয়া নূর এমপি

কিশোরগঞ্জ প্রতিনিধি: আওয়ামী লীগের প্রয়াত সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে শূন্য হওয়া কিশোরগঞ্জ-১ ( সদর -হোসেনপুর) আসনটিতে মনোনয়ন পেয়েছিলেন তার ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।
এ ছাড়া সৈয়দ আশরাফের ছোট ভাই সৈয়দ সৈয়দ সাফায়াতুল ইসলামও মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ভাই-বোন ছাড়াও কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রয়াত শাহ আজিজুল হক, সাবেক রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মেজ ছেলে রাসেল আহমেদ তুহিন, স্বেচ্ছাসেবক লীগের সহপাঠাগার বিষয়ক সম্পাদক এম এ হান্নান এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ও কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য মসিউর রহমান দলের মনোনয়ন সংগ্রহ করেছিলেন।
আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম ১৯৯৬ সাল থেকে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসনে টানা পাঁচবার নৌকা প্রতীকে বিজয়ী হন।
গত ২০১৯ সালের ৩ জানুয়ারি থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সৈয়দ আশরাফ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করা হলে।২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি উপ-নির্বাচনে নৌকা প্রতীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তার ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি সংসদ সদস্য নির্বাচিত হন।
সৈয়দা লিপি এমপি নির্বাচিত হওয়ার পর আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন বিশ্বস্ত প্রহরী হয়ে কিশোরগঞ্জ সদর ও হোসেনপুরের সর্বসাধারণের আস্তা ও ভরসার স্থল হয়ে ওঠেন। পিতা শহীদ সৈয়দ নজরুল ইসলাম ও মরহুম বড় ভাই সৈয়দ আশরাফুল ইসলামের নীতি আদর্শকে পুঁজি করে গ্রুপিং-লবিং দলীয় কোন্দলের ঊর্ধ্বে থেকে নির্বাচনী এলাকার দলীয় নেতাকর্মী এবং সর্বসাধারণের সাথে তৈরি করেছেন নিবিড় সুসম্পর্ক।
তার নির্বাচনী এলাকার উপজেলা, পৌরসভা, ইউনিয়ন,ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কমিটি গঠনে সবসময় নিজেকে স্বতন্ত্র রাখতে চেষ্টা করেছেন। নির্বাচনী এলাকার সর্বস্তরের মানুষের কল্যাণে সর্বক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধন করেন। তিনি কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলায় শতভাগ বয়স্ক ভাতার ব্যবস্থা করে ব্যাপক প্রশংসিত হয়েছেন।
নির্বাচনী এলাকার গ্রাম থেকে ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলার তৃণমূলের কর্মী সমর্থকদের পছন্দ ও ভরসার স্থল সৈয়দ পরিবারের সদস্য ডা. সৈয়দা জাকিয়া নুর লিপি এমপি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় আওয়ামী লীগের মনোনয়ন পাবেন বলে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রীর কাছে প্রত্যাশা করেন। নির্বাচনী এলাকার নেতা কর্মীরা মনে করেন আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনা পুনরায় সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি কে মনোনয়ন দিলে এলাকার অসমাপ্ত উন্নয়নমূলক কর্মকাণ্ডের পাশাপাশি সুস্থ ধারার রাজনীতি অব্যাহত থাকবে। সৈয়দ পরিবারের সদস্য ব্যতীত অন্য কোন প্রার্থী আসলে অসুস্থ রাজনীতির ধারা চালু হতে পারে।
যাহাতে করে দলীয় কোন্দল গ্রুপিং লবিং অনেকটাই বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। শহীদ সৈয়দ নজরুল ইসলাম এর কন্যা ও সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি কে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় (কিশোরগঞ্জ ১) আসনে নৌকা প্রতীক দেয়ার জন্য দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জোর দাবি জানাচ্ছেন নির্বাচনী এলাকার দলীয় নেতাকর্মী সহ সর্বস্তরের জনসাধারণ।

Loading

error: Content is protected !!