হোম » জাতীয় » নির্বাচন আচরণবিধি ভঙ্গের অভিযোগে আ.লীগ প্রার্থীর দুঃখ প্রকাশ

নির্বাচন আচরণবিধি ভঙ্গের অভিযোগে আ.লীগ প্রার্থীর দুঃখ প্রকাশ

রবিউল হাসান লায়ন: জামালপুর-৫ ( সদর) আসনের আ.লীগ প্রার্থী আবুল কালাম আজাদ নির্বাচন আচরণবিধি ভঙ্গের অভিযোগে দুঃখ প্রকাশ করে পরবর্তীতে এমন না করার প্রতিশ্রুতি দিয়েছেন নির্বাচন অনুসন্ধান কমিটিকে।
বুধবার বিকালে আ.লীগ প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ  লিখিত বক্তব্য দিয়েছেন নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে।
লিখিত বক্তব্যে তিনি জানিয়েছেন, বাংলাদেশ আওয়ামী লীগ এবং আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধাশীল এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সকল প্রকার আচরণ বিধি  প্রতিপালনে বদ্ধ পরিকর। তারপরও ইতিমধ্যে জামালপুর-৫ আসনের প্রার্থীর নির্বাচনী আচরণে যদি নির্বাচন কমিশন প্রণীত আচরণ বিধির নূন্যতম লঙ্ঘন হয়ে থাকে সেজন্য বাংলাদেশ আ. লীগ মনোনীত জামালপুর-৫ (সদর) আসনের প্রার্থী মোঃ আবুল কালাম আজাদ আন্তরিকভাবে দুঃখিত।
চিঠিতে আরও বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে  জামালপুর-৫ (সদর) আসনের আ. লীগ প্রার্থী আবুল কালাম আজাদের পক্ষে নির্বাচনী আচরণ বিধি সামান্যতম ব্যত্যয় না ঘটিয়ে পরবর্তী সকল প্রকার নির্বাচনী কার্যক্রম নির্বাচন কমিশন প্রণীত আচরণ বিধি শতভাগ প্রতিপালন করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে নির্বাচন অনুসন্ধান কমিটিকে প্রতিশ্রুতি প্রদান করা হলো।
এ বিষয়ে জানতে চাইলে এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ সাংবাদিকদের বলেন,  নির্বাচন আচরণবিধি ভঙ্গের অভিযোগে নির্বাচন অনুসন্ধান কমিটি বক্তব্য জানতে চেয়েছে, আ.লীগ প্রার্থীর পক্ষ থেকে সেটার লিখিত বক্তব্য দেয়া হয়েছে।
গত ৪ ডিসেম্বর স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রেজনুর পক্ষ থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে  ভুঁড়ি ভোজের আয়োজন করে ভোট চাওয়ার অভিযোগ আনা হয় আ.লীগ প্রার্থীর বিরুদ্ধে।
এ ঘটনার রেশ কাটতে না কাটতেই আ.লীগ প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ এনে নির্বাচন অনুসন্ধান কমিটি বরাবর লিখিত অভিযোগ জমা দিয়েছেন বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী সাবিরুজ্জামান।
প্রার্থীর পক্ষে তার প্রতিনিধি তারিফুল ইসলাম  বুধবার  এ অভিযোগ জমা দিয়েছেন।
error: Content is protected !!