হোম » জাতীয় » অবশেষে জামালপুরে বিজয় এক্সপ্রেস ট্রেন

অবশেষে জামালপুরে বিজয় এক্সপ্রেস ট্রেন

রবিউল হাসান লায়ন : বিজয়ের মাসের প্রথম দিনে বিজয় এক্সপ্রেস ট্রেন পেলো জামালপুরবাসী। আর এই আনন্দে ভাসছে সর্বস্তরের সাধারণ মানুষ। ট্রেনটি জামালপুরে আসার পর যাত্রীদের বরণ করা হয়েছে ফুল ও মিষ্টি দিয়ে। ট্রেনটি জামালপুর স্টেশন থেকে ছাড়ায় উপকৃত হবেন আশেপাশের কয়েক জেলার মানুষ। দীর্ঘ এক দশকের আন্দোলনের বিজয় এক্সপ্রেস ট্রেনটি পেয়ে আনন্দিত ও উচ্ছ্বসিত জামালপুরবাসী। 
গত শুক্রবার (১ ডিসেম্বর) রাত সাড়ে ৮ টায় বিজয় এক্সপ্রেস ট্রেনটি জামালপুর জংশন রেলওয়ে স্টেশনে পৌঁছালে যাত্রীদের মাঝে মিষ্টি বিতরণ করে ফুল দিয়ে বরন করে নেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজমসহ স্থানীয়রা।
এসময় পুরো স্টেশন এলাকায় বয়ে যায় আনন্দের জোয়ার। দীর্ঘ এক দশকের আন্দোলনের পর ট্রেনটি পেয়ে আনন্দিত ও উচ্ছ্বসিত এই অঞ্চলের সাধারণ মানুষ।
সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতি জাহাঙ্গীর সেলিম বলেন, আগে বিজয় এক্সপ্রেস ট্রেনে যাত্রা করতে ময়মনসিংহে গিয়ে অপেক্ষা করতে হতো তাদের। এতে অপচয় হতো অর্থ ও সময়। এই ট্রেনটি জামালপুর থেকে ছাড়ায় এখন বাঁচবে মূল্যবান সময় ও অর্থ। এতে সুবিধা পাবেন এই রুটে চলাচলকারী হাজারো শিক্ষার্থী, ব্যবসায়ী ও সাধারণ যাত্রীরা।
যাত্রীদের আশা, জামালপুর থেকে চট্টগ্রাম হয়ে কক্সবাজার পর্যন্ত বর্ধিত হবে বিজয় এক্সপ্রেস ট্রেন। এতে আরও সুবিধা পাবেন তারা।
স্টেশন মাস্টার আসাদ উজ জামান বলেন, ২২৭টি আসন দেয়া হয়েছে। সবগুলোই বিক্রি হয়ে গেছে। যাত্রীদের চাহিদার উপর ভিত্তি করে আসন সংখ্যা বৃদ্ধি ও ট্রেনটি কক্সবাজার পর্যন্ত বর্ধিত করতে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হবে। ট্রেনটি জামালপুরে আসার পর যাত্রীদের রজনীগন্ধা ফুল দিয়ে বরণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ও জামালপুর -৫ সদর আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদ, জামালপুর পৌরসভার মেয়র ছানোয়ার হোসেন ছানু।
ময়মনসিংহ থেকে চট্টগ্রাম পর্যন্ত বিজয় এক্সপ্রেস ট্রেনটি চালু হয় ২০১৪ সালে। এই ট্রেনটিতে জামালপুরের জন্য আসন রাখা হয়েছে ২২৭টি। আসনের ভাড়া নির্ধারণ করা হয়েছে সর্বনিম্ন ৪৩০ টাকা থেকে ১৫২৭ টাকা।  সপ্তাহে ৬দিন রাত ৮টা ১০ মিনিটে জামালপুর থেকে ছেড়ে যাবে ট্রেনটি।
error: Content is protected !!