হোম » জাতীয় » লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু

লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু

আওয়াজ অনলাইন : লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে।

রোববার (৫ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত। লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও পৌর শহীদ স্মৃতি একাডেমীসহ বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে ভোটাররা লাইনে দাড়িয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

তবে ভোটারদের উপস্থিতি একেবারেই কম পরিলক্ষিত হয়েছে। এসব কেন্দ্রে নৌকা প্রতিক ছাড়া অন্য প্রার্থীর এজেন্ট খুজে পাওয়া যায়নি।

উপনির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগ মনোনীত গোলাম ফারুক পিংকু (নৌকা প্রতীক), জাতীয় পার্টির মো. রাকিব হোসেন (লাঙ্গল প্রতীক), জাকের পার্টির শামছুল আলম খোকন (গোলাপ ফুল প্রতীক) ও ন্যাশানাল পিপলস পার্টির সেলিম মাহামুদ আম প্রতীক নিয়ে লড়ছেন।

১২টি ইউনিয়ন ও একটি পৌরসভায় নিয়ে গঠিত এ আসনে মোট ১১৫ টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এখানে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯ হাজার ৯৬ জন এবং নারী ভোটার ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন। ঝুঁকিপূর্ণ কেন্দ্র নির্ধারিত না হলেও ৪৫ টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ ধরা হয়েছে বলে নির্বাচন কমিশন জানায়।

এদিকে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সকল ধরনের প্রস্তুতি নিয়েছে প্রশাসন। আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছেন নির্বাচনি এলাকায়।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ জানান, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে জেলা পুলিশের পক্ষ থেকে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ভোট কেন্দ্রের নিরাপত্তা, ২৩টি মোবাইল টিম, ৭টি স্ট্রাইকিং ফোর্স, ৪টি স্ট্যান্ড বাই টিম কাজ করবে। এছাড়া র‌্যাবের ৭টি পেট্রোল টিম, ৬ প্লাটুন বিজিবি ও ১৪০০ আনসার সদস্য কাজ করবে।

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর বার্ধক্যজনিত কারণে লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল মারা যান। তার মৃত্যুতে ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

error: Content is protected !!