হোম » জাতীয় » ঈদের ছুটি বাড়ছেনা, সুপারিশ নাকচ

ঈদের ছুটি বাড়ছেনা, সুপারিশ নাকচ

আওয়াজ অনলাইন : আসন্ন পবিত্র ঈদুল ফিতরের চাঁদ দেখা সাপেক্ষে সরকারি ছুটি আগামী ১০ থেকে ১২ এপ্রিল। সেখানে এই ছুটি আরও একদিন বাড়ানোর সুপারিশ করেছিল আইনশৃঙ্খলাসংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। তবে এই সুপারিশ নাকচ করে দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার (১ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠক শেষে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী ও আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি আ ক ম মোজাম্মেল হক এ বিষয়টি নিশ্চিত করেন৷

তিনি বলেন, আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সুপারিশ অনুমোদন দেয়নি মন্ত্রিসভা। মন্ত্রিসভা বলেছে, এমনিতেই এবার বেশ অনেক দিন ছুটি পাওয়া যাচ্ছে। এরমধ‌্যে ৯ এপ্রিল ছুটি দেয়া হলে ছুটি দীর্ঘ হয়ে যাবে। এতে কাজে স্থবিরতা নামতে পারে।

তবে যারা দূরে ঈদ করতে যাবেন, তারা চাইলে ছুটি নিতে পারেন। তাদের সেই অধিকার আছে বলে মন্তব্য করেন মন্ত্রী।

অর্থাৎ ৯ এপ্রিল ঈদের অতিরিক্ত ছুটি পাচ্ছে না সরকারি চাকুরিজীবীরা। ১১ এপ্রিলকে ঈদুল ফিতরের দিন ঠিক করে ছুটির তালিকা আগেই প্রকাশ করেছে সরকার। সে হিসেবে ১০, ১১ ও ১২ এপ্রিল (বুধ, বৃহস্পতি, শুক্র) ঈদুল ফিতরের সরকারি ছুটি।

পরদিন ১৩ এপ্রিল (শনিবার) সাপ্তাহিক ছুটি। এর পরের দিন ১৪ এপ্রিল (রোববার) বাংলা নববর্ষের ছুটি। সব মিলিয়ে মোট ছুটি থাকছে ৫ দিন।

error: Content is protected !!