হোম » জাতীয় » ভারতীয় ১৬৫০ টন পেঁয়াজ সিরাজগঞ্জে খালাস

ভারতীয় ১৬৫০ টন পেঁয়াজ সিরাজগঞ্জে খালাস

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জে রেল ইয়ার্ডে ১ হাজার ৬৫০ টন ভারতীয় পেঁয়াজের প্রথম চালান পৌঁছেছে। সোমবার সকাল ৬টার দিকে বাংলাদেশ ট্রেডিং কর্পোরেশন (টিসিবি) কর্তৃক ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজের এই চালানটি সিরাজগঞ্জে এসে পৌঁছায়।
সকাল ৯টা থেকে খালাস কার্যক্রম শুরু হয়েছে। এখান থেকে পেঁয়াজগুলো ট্রাক যোগে ডিলারদের মাধ্যমে ঢাকা, গাজীপুর ও চট্টগ্রামে নিয়ে যওয়া হবে।

সোমবার (১ এপ্রিল) বেলা ১১টার দিকে রায়পুর রেলওয়ে স্টেশনের ইনচার্জ ইসমাইল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সকাল ৬টার দিকে পেঁয়াজ বোঝাই ইন্ডিয়ান রেলওয়ের ওয়াগনগুলো সিরাজগঞ্জে আসে। তবে লাইনের কারণে প্রথমে ৩১টি ওয়াগন, বাকি ১১টি সকাল ৯টার দিকে আসে। এখন খালাস কার্যক্রম চলছে।

বাংলাদেশ ট্রেডিং কর্পোরেশন (টিসিবি) যুগ্ম-পরিচালক প্রতাপ কুমার বলেন, আমদানি করা পেঁয়াজের প্রথম চালানটি এসেছে। এখান থেকে প্রথমে ১০০ টন পেঁয়াজ ঢাকার ডিলারদের নিকট যাবে। এরপর বাকিগুলো চট্টগ্রাম ও গাজীপুরের ডিলারদের মাঝে বণ্টন করা হবে।

তিনি আরো বলেন, সারাদেশের চাহিদা পূরণের লক্ষ্যে আজ থেকেই ঢাকায় বিক্রি শুরু হবে। তবে পুরো খালাস কার্যক্রম আজকে শেষ হবে না। কালকেই খালাস কার্যক্রম করতে হবে।

উল্লেখ্য, মোট ৪২টি ওয়াগনে ১ হাজার ৬৫০ টন পেঁয়াজ রবিবার বিকেলে দর্শনা আন্তর্জাতিক রেলবন্দর হয়ে দেশে আসে। পেঁয়াজের এই চালানটি রপ্তানি করেছে ভারতের ন্যাশনাল কো-অপারেটিভ এক্সপোর্টস লিমিটেড। বাংলাদেশ ট্রেডিং কর্পোরেশন (টিসিবি) ভারত থেকে যে পেঁয়াজ আমদানি করেছিলো, তার প্রথম চালান এটি।

error: Content is protected !!