হোম » গণমাধ্যম » নোয়াখালীতে প্রচারণায় হামলার অভিযোগে সংবাদ সম্মেলন 

নোয়াখালীতে প্রচারণায় হামলার অভিযোগে সংবাদ সম্মেলন 

মোহাম্মদ হানিফ, নোয়াখালী প্রতিনিধি : নির্বাচনি প্রচারণায় হামলা, ভাঙচুর, গুলি ও প্রাণনাশের হুমকির অভিযোগ এনে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছেন নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী আংশিক) আসনে স্বতন্ত্র কাঁচি প্রতীকের প্রার্থী আতাউর রহমান ভূঁইয়া।
রবিবার (২৪ ডিসেম্বর) দুপুরে  নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান ভূঁইয়া অভিযোগ করে বলেন, ‌‘প্রতীক পাওয়ার পর আমরা কাঁচি প্রতীকের প্রচার-প্রচারণা শুরু করি। প্রচরণার শুরু থেকে বিভিন্ন স্থানে আমার নির্বাচনি প্রচারণায় বাধা প্রদান ও নেতাকর্মীদের মারধর করছেন নৌকা প্রতীকের প্রার্থীর লোকজন। সবশেষ গত শনিবার সন্ধ্যায় ছাতারপাইয়া ইউনিয়নের ঠনারপাড় গ্রামে আমার কর্মী সভায় হামলা চালান মোরশেদ আলমের হেলমেট বাহিনী। তারা সভায় এলোপাতাড়ি গুলি করে ছাতারপাইয়া ইউনিয়নের চেয়ারম্যান এবং আমার সমর্থক আবদুর রহমানের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করেছেন।
স্বতন্ত্র এই প্রার্থী আরও অভিযোগ করে বলেন, বিভিন্ন সময় প্রচারণা চলাকালে আমার লোকজনের ওপর হামলার ঘটনায় জেলা রিটার্নিং কর্মকর্তা ও স্থানীয় পুলিশ প্রশাসনকে একাধিকবার অবগত করেছি। রিটার্নিং কর্মকর্তাকে লিখিত অভিযোগ দিয়েও কোনও সমাধান পাওয়া যায়নি। স্থানীয় পুলিশ প্রশাসন এসব বিষয়ে কোনও মামলা নিচ্ছেন না।
এ বিষয়ে জানতে চাইলে অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) মোহাম্মদ নাজমুল হাসান রাজিব বলেন, নির্বাচন সংক্রান্ত প্রার্থীদের কাছ থেকে আমরা যেসব অভিযোগ পাচ্ছি, সেগুলো তদন্ত করে ব্যবস্থা নিচ্ছি। হামলা এবং কারা অস্ত্র প্রদর্শন করছে, তাদের শনাক্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমান বলেন, নোয়াখালী-২ আসন থেকে আমরা আচরণবিধি লঙ্ঘনসহ কয়েকটি অভিযোগ পেয়েছি। কয়েকটি ঘটনায় একাধিক প্রার্থী ও সমর্থককে শোকজ করা হয়েছে। প্রার্থীদের অভিযোগগুলো তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি আমরা।
error: Content is protected !!