হোম » গণমাধ্যম » গভীর শোক আর শ্রদ্ধায় জাতির পিতাকে স্মরণ করেছে দৈনিক গণমানুষের আওয়াজ

গভীর শোক আর শ্রদ্ধায় জাতির পিতাকে স্মরণ করেছে দৈনিক গণমানুষের আওয়াজ

নিজস্ব প্রতিনিধি:: গভীর শোক আর বিনম্র শ্রদ্ধার মধ্য দিয়ে জাতির জনক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের নিহত সদস্যদের স্মরণ করছে দৈনিক গণমানুষের আওয়াজ।

শনিবার (১৫ আগস্ট) সকালে দৈনিক গণমানুষের আওয়াজ- এর কার্যালয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে জাতীয় শোক দিবস।

দৈনিক গণমানুষের আওয়াজ- এর বার্তা সম্পাদক- আল- আমিন সেলিম- এর সঞ্চালনায় ও সম্পাদক ও প্রকাশক- মোঃ আইনুল হক- এর সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন, সহযোগী সম্পাদক- শাহজাহান সিরাজ সবুজ, বিভাগীয় সম্পাদক- কফিল মাহমুদ, প্রধান প্রতিবেদক- হিরন প্রধান, বিশেষ প্রতিনিধি- মোনায়েম হোসেন রাজু, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি- মোঃ কবির হোসেন প্রমূখ।

সভাপতির বক্তব্যে দৈনিক গণমানুষের আওয়াজ- এর সম্পাদক- আইনুল হক বলেন, আজ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের এই দিনে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে যারা বাংলাদেশের অগ্রযাত্রা থামিয়ে দিতে চেয়েছিল, তারা নিক্ষিপ্ত হয়েছে ইতিহাসের আস্তাকুঁড়ে। অনেক বাধা-বিপত্তির পর অনেক দেরিতে হলেও ইতিহাসের জঘন্যতম এই হত্যাকাণ্ডের বিচার হয়েছে। খুনিদের অধিকাংশের দণ্ড কার্যকর করার মধ্য দিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠা পেয়েছে, জাতি গ্লানিমুক্ত হয়েছে। এখনো যারা পলাতক রয়েছে, তাদের খুঁজে বের করে শাস্তি কার্যকর করতে হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশের স্থপতি, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আমরা অত্যন্ত শ্রদ্ধার সহিত স্মরণ করছি। পাশাপাশি এই দিনে বঙ্গবন্ধু ও তাঁর পরিবার-পরিজনসহ ১৫ আগস্টে নিহত সবার স্মৃতির প্রতি আমরা শ্রদ্ধা জানাই, সবার আত্মার শান্তি কামনা করি।

আইনুল হক আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন সংগ্রাম করেছেন একটি সুখী-সমৃদ্ধ, গণতান্ত্রিক, ন্যায়ভিত্তিক বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে। দেশের মানুষের রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তিই ছিল তাঁর ধ্যানজ্ঞান ও সাধনা।

আলোচনা সভা শেষে দৈনিক গণমানুষের আওয়াজ- এর সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি- হাজী মোঃ জাকির হোসেন দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

### এসএসএস

error: Content is protected !!