হোম » গণমাধ্যম » ঈদগাঁও প্রেস ক্লাব সদস্যদের বেসিক জার্নালিজম ট্রেনিং সম্পন্ন

ঈদগাঁও প্রেস ক্লাব সদস্যদের বেসিক জার্নালিজম ট্রেনিং সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক : ঈদগাঁও প্রেস ক্লাবের সাংবাদিকদের অংশগ্রহণে বেসিক জার্নালিজম ট্রেনিং শেষ হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অঙ্গ প্রতিষ্ঠান প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) তিনদিন ব্যাপী এ প্রশিক্ষণের আয়োজন করে।
 জুম অনলাইনে অনুষ্ঠিত এ অনলাইন কোর্সে বিভিন্ন সেশন পরিচালনা করেন পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে, পিআইবির প্রশিক্ষক মোহাম্মদ শাহ আলম সৈকত, বৈশাখী টেলিভিশনের পরিকল্পনা পরামর্শক ও নিউইয়র্ক টাইমসের প্রদায়ক জুলফিকার আলি মাণিক, বাংলাভিশনের সিনিয়র বার্তা সম্পাদক রুহুল আমিন রুশদ, চ্যানেল আই এর সিনিয়র নিউজ এডিটর মীর মাশরুর জামান, পিআইবির প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বী ও পিআইবির সহকারী প্রশিক্ষক জিলহাজ নিপুণ।
ঈদগাঁও প্রেস ক্লাব সভাপতি মোঃ রেজাউল করিম ও সাধারণ সম্পাদক শেফাইল উদ্দিনের ব্যবস্থাপনায় ট্রেনিংয়ে প্রেস ক্লাবের কর্মকর্তা ও সদস্যরা অংশ নেন। প্রশ্নোত্তর পর্বে অংশ নেয় প্রেস ক্লাবের কর্মকর্তা এম শফিউল আলম আজাদ,  মো: রফিক উদ্দিন লিটন,এম, আবু হেনা সাগর, মিছবাহ উদ্দিন, ওসমান গনি ইলি, বজলুর রহমান, কাউসার উদ্দিন শরীফ সহ অনেকে। প্রশিক্ষণে সংবাদ সূচনা ও তার উপাদান, ফিচার বা মানবিক আবেদনধর্মী প্রতিবেদন লিখন, রিপোর্টিংয়ের ধরন, অনুসন্ধানী সাংবাদিকতা, সংবাদের উৎস/ সূত্র সহ সাংবাদিকতার নানা কলা-কৌশল বিষয়ে ধারণা দেয়া হয়।
error: Content is protected !!