হোম » প্রধান সংবাদ » রাজনৈতিক দলগুলোর সঙ্গে ইসির মতবিনিময় সভা শুরু

রাজনৈতিক দলগুলোর সঙ্গে ইসির মতবিনিময় সভা শুরু

আওয়াজ অনলাইন : রাজনৈতিক দলগুলোর সাথে নির্বাচন কমিশনের মতবিনিময় সভা শুরু হয়েছে। প্রথম দফার মতবিনিময়ে অংশ নিয়েছে আওয়ামী লীগসহ ১৪টি দলের প্রতিনিধিরা।

শনিবার সকাল ১০ টার দিকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অবসরপ্রাপ্ত কর্নেল ফারুক খানের নেতৃত্বে দুই সদস্যের প্রতিনিধি দল নির্বাচন কমিশনে আসেন।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল ওই সভায় সভাপতিত্ব করেন ও নির্বাচন কমিশনাররা ওই সভায় উপস্থিত রয়েছেন।

আওয়ামী লীগ ছাড়াও বাংলাদেশ সুপ্রিম পার্টি, বাংলাদেশ ন্যাশনাশিষ্ট পার্টি, ইসলামী ঐক্য জোটের একাংশ, জমিয়েত ওলামায়ে ইসলামসহ দলগুলোও মতবিনিময়ে হাজির হয়।

প্রথমপর্বে ১৩টি নিবন্ধিত রাজনৈতিক দলের মধ্য রয়েছে তৃণমূল বিএনপি, এনডিএম ও গণফোরামের একাংশ। তবে এলডিপি বিজেপি, কল্যাণ পার্টি, আ স ম রবের জেএসডি সংলাপে অংশ নেবে না বলে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে।

ইতিমধ্যে মতামত জানানোর জন্য আওয়ামী লীগ ও বিএনপিসহ ৪৪টি রাজনৈতিক দলকে আলোচনার জন্য চিঠি দিয়েছে ইসি।

ইসি কর্মকর্তারা জানান, আজকে বৈঠকের জন্য ৪৪টি নিবন্ধিত দলের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগসহ ২২টি দলকে সকালে ও বিএনপিসহ ২২টি দলকে বিকেলে আলোচনায় বসার জন্য চিঠি দেওয়া হয়েছে। এক্ষেত্রে আওয়ামী লীগকে সময় দেওয়া হয়েছে সকাল সাড়ে ১০টায়, আর বিএনপিকে সময় দেওয়া হয়েছে বিকেল তিনটায়।

নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে তফসিল ঘোষণার লক্ষ্য নিয়ে সব কাজ এগিয়ে নেওয়া হচ্ছে ইসি। আর জানুয়ারির প্রথম সপ্তাহে ভোটগ্রহণ হওয়ার কথা রয়েছে।

error: Content is protected !!