হোম » প্রধান সংবাদ » আজ থেকে নিউমার্কেট খুলে দেওয়া হয়েছে

আজ থেকে নিউমার্কেট খুলে দেওয়া হয়েছে

আওয়াজ অনলাইন: প্রায় ২৭ ঘন্টা পর নিউজ সুপার মার্কেটের আগুন সম্পূর্ণভাবে নেভানো হয়েছে বলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পক্ষ থেকে দাবি করা হয়েছে। আর একদিন বন্ধ থাকার পর রোববার থেকে খুলে দেয়া হয়েছে নিউ মার্কেট।

এদিকে শনিবারের আগুনে নিউ সুপার মার্কেটের তিনতলার ২৫০টি দোকানের মালামাল সম্পূর্ণ পুড়ে গেছে বলে জানা গেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মুখপাত্র শাহাজাহান শিকদার বলেন, নিউ সুপার মার্কেটের আগুন সম্পূর্ণ নির্বাপণ করা হয়েছে রোববার সকাল ৯টায়।

শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে আগুন লাগার খবর খবর পায় ফায়ার সার্ভিস। সাড়ে তিন ঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা হলেও বিভিন্ন জায়গা থেকে ধোঁয়া বের হতে থাকে। আগুন সম্পূর্ণভাবে নির্বাপণ করতে প্রায় ২৭ ঘন্টা লেগে যায়।

নিউ সুপার মার্কেটে প্রায় ১২০০’র মতো দোকান রয়েছে। এরমধ্যে তিনতলার একাংশের ২৫০টি দোকানের মালামাল সবই পুড়ে গেছে।

এছাড়া নিচতলার কিছু দোকানও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ব্যবসায়ীদের পক্ষ থেকে জানানো হয়েছে।

আগুনে পুরো মার্কেটটি ধ্বংস স্তূপে রূপ নেয়। বিদ্যুৎ সংযোগ ও অন্যান্য সুবিধা না থাকায় মার্কেটটি বন্ধ ঘোষণা করা হয়। বন্ধ করে দেয়া হয় আশেপাশের দোকানপাটও।

আগুন লাগার পর নিউ মার্কেট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। তবে রাতের মধ্যে বিদ্যুৎ সংযোগ ঠিক হয়ে যাওয়ায় রোববার থেকে নিউমার্কেটসহ পাশের আরো তিনটি মার্কেট খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে জানিয়েছেন নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি দেওয়ান আমিনুল ইসলাম শাহীন।

এদিকে আগুনের কারণ খতিয়ে দেখতে কাজ করছে তদন্ত কমিটি। রোববার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিআইডি একটি দল। তারা পোড়া ধ্বংস স্তূপ থেকে আলামত সংগ্রহ করেন।

Loading

error: Content is protected !!